আন্তর্জাতিক

রাস্তায় টেনে খুলে ফেলা হলো মুসলিম তরুণীর হিজাব

মুসলিম তরুণীকে টেনেহিঁচড়ে কিছুটা দূরে নিয়ে গিয়ে ধাক্কা মেরে ফেলে দেয়া হলো মাটিতে। টেনে খুলে নেয়া হলো পরনের হিজাব। এমন দৃশ্য দেখেও কেউ প্রতিবাদ করেনি। পরে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস লাঞ্ছিত তরুণীকে উদ্ধার করে।

গেলো সপ্তাহে লন্ডনের অন্যতম ব্যস্ত এলাকা চিংফোর্ডে ঐ তরুণী হেঁটে যাওয়ার সময় দুই ব্রিটিশ কিশোর তার হিজাব টানতে থাকে, পরে তাকে রাস্তায় ফেলে দেয়।

মেট্রোপলিটন পুলিশ বিজ্ঞপ্তিতে জানায়, ঘটনার পর লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস লাঞ্ছিত তরুণীকে উদ্ধার করে প্রাথমিক চিকাৎসা দিয়েছে। এছাড়া অজ্ঞাত দুই কিশোরের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

স্কটল্যান্ড ইয়ার্ড জানায়, অভিযুক্ত দুই কিশোরের খোঁজ নেয়া হচ্ছে। পাশাপাশি ওইদিন ঠিক কী ঘটেছিল তারও তদন্ত করা হচ্ছে।

পুলিশের বক্তব্য, কোনো ধর্ম বা বর্ণের মানুষের প্রতি বিদ্বেষবশতই ওই অপকর্মটি করেছে দুই কিশোর। তারা দু’জনই ১৭ থেকে ১৯ বছরের শ্বেতাঙ্গ। দু’জনেরই পরনে ছিল কালো পোশাক।

এর আগে গেল বুধবার ব্রিটেনের সেলিব্রিটি বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া হুসেন দাবি করেন, ট্রেনে এক যাত্রী তার প্রতি বর্ণবাদী আচরণ করেন। তিনি গণমাধ্যমকে বলেন,  তিনি মুসলিম বলে গেলো বুধবার ট্রেনে এক পুরুষ তার পাশে বসতে অস্বীকৃতি জানায়।

অথচ ব্রিটিশ টেলিভিশনে কেক ও অন্যান্য খাবার রান্নার প্রতিযোগিতা ‘গ্রেট ব্রিটিশ বেক অফ’-এ বিজয়ী নাদিয়া হুসেন এখন সুপরিচিত একটি নাম। আরটিবি

আরও পড়ুনঃ দিলদার আর হুমায়ুন ফরিদির অভিনয় দেখলে হাসতে হাসতে দম বন্ধ হবার উপায়(ভিডিও)

Add Comment

Click here to post a comment