আন্তর্জাতিক ইসলাম ধর্ম

সুন্নতি পোশাক যখন পশ্চিমা মডেল

জুমবাংলা ডেস্ক : ইসলামি নিয়ম অনুযায়ী টাখনুর নিচে কাপড় পরিধান করা নিষিদ্ধ। হযরত মুহাম্মদ (সা.) টাখনুর নিচে কাপড় পরিধানের ব্যাপারে নিষেধাজ্ঞার কথা বলেছেন।

সম্প্রতি প্রাশ্চাত্যে টাখনুর উপরে কাপড় পরিধান নিয়ে চলছে প্রতিযোগিতা।

পশ্চিমা দেশের অমুসলিম তরুণরা এভাবে কাপড় পরিধানের বিষয়টি মডেল হিসেবে বেছে নিয়েছেন। বিশেষ করে ইতালিতে তরুণরা টাখনুর উপর কাপড় পরিধান করে ফ্যাশন করছেন।
দীর্ঘ দশ বছর ধরে টাখনুর উপর প্যান্ট পড়া তাদের জন্য আধুনিক যুগের মডেল। কিন্তু মুসলমানদের জন্য এটি পালন করা সুন্নত। যা অনেকের পক্ষে পালন করা সম্ভব হচ্ছেনা। আর পশ্চিমারা তা সাদরে গ্রহণ করে মডেল হিসেবে নিয়েছেন।

পশ্চিমা কয়েকজন তরুন বলেন,প্যান্ট টাখনুর উপর পরা কিভাবে এলো তা জানিনা তবে আমাদের কাছে এটা একটা সুন্দর মডেল। তাই আমরা টাখনুর উপর প্যান্ট পরিধান করতে ভীষন স্বাচ্ছন্দ্যবোধ করি।

মানুয়েল নামে একজন ইতালিয়ান যুবক বলেন,দশ বছর ধরে টাখনুর উপর প্যান্ট পড়ছি। আমার কাছে খুব ভাল লাগে। এটি আমার কাছে একটি মডেল।

উল্লেখ্য, টাখনুর নিচে ও উপরে কাপড় পরিধানের বিষয়ে যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান গবেষণা পরিচালনা করে। গবেষণায় দেখা গেছে, টাখনুর নিচে কাপড় পরিধানে টেস্টোস্টেরন নামক যৌন হরমোন শুকিয়ে যায়।

জুমবাংলানিউজ/এএসএমওআই