ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

রাবি প্রেসক্লাবের আয়োজনে নবীনদের বরণ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব কার্যালয়ে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নেওয়া হয় তাদের।

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি মানিক রাইহান বাপ্পীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা ড. লায়লা আরজুমান বানু নবীনদের উদ্দেশ্যে বলেন, যে স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয় অঙ্গনে এসেছো সেই স্বপ্ন বাস্তবায়নে তোমাকেই প্রচেষ্টা চালাতে হবে। স্বপ্ন পূরণে ক্ষতিগ্রস্থ করতে পারে এমন পথগুলো যেমন মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ বিভিন্ন উগ্র পথ চিহ্নিত করে সেগুলো থেকে দূরে থাকতে হবে। তাহলেই লক্ষ্য অর্জনে সক্ষম হবে তোমরা।

সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয়ের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, কারণ একজন বন্ধুই খারাপ পথে নিয়ে যেতে পারে। অন্যদিকে ভালো পথে পরিচালিত করতে পারে। তাই বন্ধু নির্বাচনের ক্ষেত্রে সচেতন থাকতে হবে নবীনদের।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ প্রশাসক ড. প্রভাষ কুমার কর্মকার হলুদ সাংবাদিকতা থেকে দূরে থেকে সত্য ন্যায়ের কথা লেখনির মাধ্যমে জাতির সামনে তুলে ধরার আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গণযোগাযোগ ও সাংবাদিকতার বিভাগের সভাপতি অধ্যাপক আ-আল মামুন, একাত্তর টেলিভিশনের রাজশাহীর ব্যুরো প্রধান রাশিদুল হক রুশো, মাছরাঙা টেলিভিশনের ব্যুরো প্রধান গোলাম রাব্বানী, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রবিউল ইসলাম তুষার, বর্তমান কমিটির সহ-সভাপতি মিজানুর রহমান রানা, নবীন শিক্ষার্থী সাজিদ আহসান আফ্রিদী, সানজানা শরিফ শ্রুতি প্রমুখ।

এদিকে নবীনদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন ক্লাবের কার্যনির্বাহী সদস্য সম্পা সারকার। শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা ও ক্লাবের নিজস্ব বর্ষ পঞ্জিকা দিয়ে বরণ করা নেওয়া হয়।

জুমবাংলানিউজ/একেএ