খেলা-ধুলা

রাজার দারুণ সেঞ্চুরি বড় লিড নিচ্ছে জিম্বাবুয়ে

তৃতীয় দিন শেষে অপরাজিত ছিলেন ৯৭ রানে। সেটিকে আজ চতুর্থ দিনে সেঞ্চুরিতে রূপ দিতে সিকান্দার রাজার লাগল মাত্র দুই বল।

দিলরুয়ান পেরেরার করা দিনের প্রথম দুই বলে দুটি ডাবল নিয়ে রাজা পূর্ণ করেছেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। আর তার সেঞ্চুরিতে কলম্বো টেস্টে লিড বাড়ছে জিম্বাবুয়ের। ৪ উইকেট হাতে নিয়ে এরই মধ্যে লিড ২৭০ পেরিয়েছে।

অথচ প্রথম ইনিংসে ১০ রানের লিড নিয়ে কাল দ্বিতীয় ইনিংস শুরু করতে নেমে ২৩ রানেই ৪ উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে। একটু পর যেটি হয়ে যায় ৫ উইকেটে ৫৯।

সেখান থেকে কী দুর্দান্তভাবেই না ঘুরে দাঁড়াল সফরকারীরা। প্রথমে পিটার মুরের (৪০) সঙ্গে রাজা গড়েন ৮৬ রানের জুটি। এরপর ম্যালকম ওয়ালারের সঙ্গে তার শতরানের আরেকটি দারুণ জুটি।

আগের দিনের ৬ উইকেটে ২৫২ রান নিয়ে আজ চতুর্থ দিন শুরু করেছে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৩.২ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ ওই ৮ উইকেটেই ৩০৬। লিড ৩১৬ রানের। সেঞ্চুরি করে হেরাথের বলে রাজা আউট হয়েছেন ১২৭ রানে ।

প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন ক্রেইগ আরভিন। দ্বিতীয় ইনিংসে তিন অঙ্ক ছুঁলেন রাজা। বাংলাদেশ ছাড়া কোনো প্রতিপক্ষের বিপক্ষে টেস্টে জিম্বাবুয়ের একের অধিক ব্যাটসম্যান সেঞ্চুরি পেয়েছিলেন সর্বশেষ ২০০০ সালে। সেবার ভারতের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন দুই ফ্লাওয়ার ভাই ও ক্যাম্বেল।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন