খেলাধুলা

যে কারনে এবারের বিগ ব্যাশে কোনো দল পেলেন না গেইল!

মঙ্গলবার শুরু হয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশ লিগ। আট দলের এই আসরটি চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত।

কিন্তু এবারের বিগ ব্যাশে কোনো দলই ক্যারিবীয় হার্ডহিটার ব্যাটসম্যান ক্রিস গেইলকে নিতে আগ্রহ দেখায়নি। তার কারণ গত বছরের নারী কেলেঙ্কারি।

গতবার ক্রিস গেইল মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছিলেন। সেবার একটি ম্যাচ শেষে সাক্ষাৎকার দেওয়ার সময় অস্ট্রেলিয়ার এক নারী সাংবাদিক
ম্যাকলফলিনকে ‘ডেটিং’এর জন্য প্রস্তাব দিয়ে বসেন তিনি। এমন অশোভন আচরণের জন্য ১০ হাজার অস্ট্রেলীয় ডলার জরিমানা করা হয়েছিল তাঁকে।

সেই সাক্ষাৎকারের সময় গেইল বলেছিলেন, ‘প্রথমবারের মতো তোমার চোখগুলো দেখতে খুব ভালো লাগল। আশা করছি, ম্যাচ শেষ হওয়ার পর আমরা কিছু পান করতে পারি। লজ্জা পেও না। ’

ম্যাকলফলিন কিছুটা বিব্রত হলেও পরিস্থিতি সামলে নেন বেশ ভালোমতোই। তবে গেইলের এমন আচরণ ভালোভাবে নেয়নি অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও বিগ ব্যাশ লিগ কর্তৃপক্ষ। তাঁর মন্তব্যকে ‘অপ্রীতিকর ও অসম্মানজনক’ আখ্যা দিয়ে বড় অঙ্কের জরিমানা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে সেবার গেইলকে নিষিদ্ধ করা হয়নি। তবে তার এই আচরণের জন্য ক্ষমা চাইতে বাধ্য হয়েছিলেন তিনি। এর জন্য বেশ ক্ষতিও হয়েছে তার। তারই ফলস্বরূপ এবারের বিগ ব্যাশে কোনো দল তার প্রতি আগ্রহ দেখায়নি। তাকে ছাড়াই শুরু হয়ে গেছে এবারের বিগ ব্যাশ।

আরও পড়ুনঃ বিজ্ঞানীরা চাঁদে কীভাবে বাড়ি ঘর তৈরি করবে!! দেখুন ভিডিওতে

জুমবাংলানিউজ/এসএস