খেলাধুলা

যে কারণে ৪০ ক্রিকেটারকে বাদ দিয়ে সাকিবকেই রাখলেন শাহরুখ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী সিজনের জন্য বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে রেখে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

আগামী বছর এপ্রিলে বসবে আইপিএলের দশম আসর। নির্দিষ্ট সময়সীমার মধ্যে ৪০ জন ক্রিকেটারকে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিলেও সাকিবকে রেখে দিয়েছে শাহরুখ খানের মালিকানার দলটি।

গত আইপিএলে তেমন চোখ ধাঁধানো কোনো পারফর্মেন্স না করতে পারলেও দুবার শিরোপাজয়ী কলকাতা সাকিব আল হাসানকে সসম্মানে বহাল রেখেছেন তারা জায়গায়। সাকিবকে কলকাতায় রেখে দেওয়ার বড় একটি কারণে হতে পারে সদ্য শেষ হওয়া বাংলাদেশের জনপ্রিয় ঘরোয়া আসর বিপিএলে তার নজরকাড়া পারফর্ম।

কিছু তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়ের সহযোগীতা বিপিএল চতুর্থ আসর জিতে নেয় জনপ্রিয় দল ঢাকা ডায়নামাইটস। এছাড়া কলকাতার হয়ে দুই একটি আসরে ব্যাট-বল হাতে ধারাবাহিক পারফর্মও দলে স্থায়ী হওয়ার কারণ হতে পারে।

প্রসঙ্গত, বিগত আসরে ১০ ম্যাচের ৭ ইনিংস ব্যাট করেছিলেন সাকিব। ২২.৮০ গড়ে রান করেছিলেন ১১৪। সর্বোচ্চ স্কোর ৬৬*। স্ট্রাইক রেট ছিল ১০৭.৫৪।

সমান সংখ্যক ম্যাচের ৯ ইনিংস বল করে ৪৮.৫৯ গড়ে উইকেট নিয়েছিলেন ৫টি। এই পারফর্মেন্সের পরও বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের ওপর আবারও আস্থা রেখেছে দলটি।

ভিডিওঃ ফুলকপিতে সাপ পাওয়া গেছে; ভিডিওতে দেখুন

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.