খেলা-ধুলা

টুর্নামেন্ট রেখে দেশে ফেরত আসতে বললো পাকিস্তান ক্রিকেটারদের

হঠাৎ করেই বিদেশী লিগ খেলতে থাকা ১৩ পাকিস্তানি ক্রিকেটারকে দেশে ফেরত আসতে বলেছে পাকিস্তানের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টি-২০ লিগ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে দশ জন ও ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে থাকা তিনজন ফেরত আসার নির্দেশ দিয়েছে পিসিবি।

সিপিএলে খেলতে যাওয়া দশ ক্রিকেটার অনাপত্তিপত্র পেয়েছিলেন পুরো টুর্নামেন্টের জন্য। ঘরোয়া টি-২০ ট্রফি ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য টুর্নামেন্ট অসমাপ্ত রেখেই আসতে হবে তাদের। বোর্ডের সাথে চুক্তির বাইরে থাকা কামরান আকমল, মোহাম্মদ সামি ও সোহেল তানভীরকেও ফিরে আসতে বলা হয়েছে।

ইয়র্কশায়ারের হয়ে পাঁচ ম্যাচ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন সরফরাজ। সমারসেটের হয়ে এ মৌসুমের শেষ পর্যন্ত খেলার কথা ছিল ওপেনার ফখর জামানের। সেপ্টেম্বর পর্যন্ত খেলার কথা রয়েছে ফাস্ট বোলার মোহাম্মদ আমিরের।

কিন্তু সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে সংযুক্ত আরব আমিরাতে সফর করবে পাকিস্তান। এছাড়া পাকিস্তানে ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট আয়োজন করা হবে। ২৫ আগস্ট শুরু হয়ে এ টুর্নামেন্ট চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত সেপ্টেম্বরের শেষ সপ্তাহে পাকিস্তান সফর করার কথা ছিল বিশ্ব একাদশের। তবে তা এগিয়ে আনা হয়েছে ১০-১৬ সেপ্টেম্বরে। যদিও তা এখনি শতভাগ নিশ্চিত নয়।

সিপিএল থেকে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে যাদেরঃ ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক, শাদব খান, হাসান আলী, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, বাবর আজম, মোহাম্মদ সামি, সোহেল তানভীর, কামরান আকমল।

কাউন্টি থেকে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে যাদের: সরফরাজ আহমেদ, ফখর জামান, মোহাম্মদ আমির।