খেলাধুলা

যুব বিশ্বকাপের প্রথম দিনেই মাঠে নামছে সাইফ হাসানের বাংলাদেশ

রাত পোহালেই নিউজিল্যান্ডের মাটিতে শুরু হয়ে যাবে যুব বিশ্বকাপের আসর। ১৩ জানুয়ারি টুর্নামেন্ট শুরুর দিনেই অপেক্ষাকৃত দুর্বল নামিবিয়ার মুখোমুখি হবে সাইফ হাসানের বাংলাদেশ। বাংলাদেশ সময় শনিবার ভোর ৩.৩০ মিনিটে লিঙ্কন ওভালে শুরু হবে ম্যাচ। ‘সি’ গ্রুপে লাল-সবুজের দলের অন্য দুই প্রতিপক্ষ কানাডা এবং ইংল্যান্ড। এদিন অনুষ্ঠিত হবে আরও তিনটি ম্যাচ।

নিউজিল্যান্ডের বৈরি পরিবেশকে জয় করতে নির্ধারিত সময়ের ১০ দিন আগে দেশ ছেড়েছিল বাংলাদেশ। মূল টুর্নামেন্টের আগে চারটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও তিনটি ম্যাচ খেলেই সন্তুষ্ট থাকতে হয় সাইফদের। কিন্তু একটি ম্যাচেও জিততে পারেনি জুনিয়র টাইগাররা। স্থানীয় দল ওটাগো ‘এ’ দলের বিপক্ষে দুই ম্যাচ ও আফগানিস্তানের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে হারতে হয়েছে তাদের।

এছাড়া বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি। এবার তাই নামিবিয়ার বিপক্ষে উদ্বোধনী ম্যাচটি হতে পারে জুনিয়র টাইগারদের আত্মবিশ্বাস ফেরানোর ম্যাচ। ১৬ দলের বিশ্বকাপে সেরা আটটি দল যাবে কোয়ার্টারে। বাকি আট দল প্লেট পর্বের জন্য লড়বে। বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা ও কেনিয়া রয়েছে ‘এ’ গ্রুপে। ভারত, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি রয়েছে ‘বি’ গ্রুপে। ‘ডি’ গ্রুপে পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।

 

জুমবাংলানিউজ/আর