জাতীয় রাজনীতি স্লাইডার

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশ আজ, অংশগ্রহণ করতে পারে বিএনপিও

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশ আজ বিকাল ৩টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত হবে।  ড. কামাল হোসেনের সভাপতিত্বে যুক্তফ্রন্টের আহ্বায়ক বদরুদ্দোজা চৌধুরী এতে প্রধান অতিথি থাকবেন।

ঐক্য প্রক্রিয়ার এই সমাবেশে বিএনপি এবং জামায়াত-ই- ইসলামী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল বিশেষ করে বাম দলের নেতৃবৃন্দ, পেশাজীবী সংঘঠন এবং নাগরিক সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

ঢাকা মহানগর নাট্যমঞ্চের আজকের সমাবেশে যোগ দেবে বলে আভাস দিয়েছে বিএনপি।  শুক্রবার সন্ধ্যায় সমাবেশে যোগ দেওয়া নিয়ে দুই পক্ষের বৈঠক হয়।  তবে বৈঠক সম্পর্কে কেউ সরাসরি মুখ খুলেনি এখনো।

সমাবেশের আগের দিন যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির তিন নেতা।  বৈঠকে বিএনপি নেতারা আলাদা গাড়িতে এলেও বৈঠক শেষে কালো একটি মাইক্রোবাসে করে তাদের একসঙ্গে বেরিয়ে যেতে দেখা যায়।

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন কয়েক বছর ধরেই ‘জাতীয় ঐক্য’, ‘বৃহত্তর ঐক্য’ করার কথা বলে আসছিলেন।  এর কোনোটাই সফল হয়নি।  তবে এবার বিএনপি ও কিছু বাম দলের অংশগ্রহণের সম্ভাবনার কারণে রাজনৈতিক মহলে এ বিষয়ে কিছুটা আলোচনা লক্ষ্য করা যাচ্ছে।

 

 

 

জুমবাংলানিউজ/এইচএম