খেলাধুলা

যাদুকরী নৈপুণ্য দেখালেন মেসি

কাতালানীয় ডার্বিতে আবারো যাদুকরী নৈপুণ্য দেখালেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। এসপানিয়লের বিপক্ষে অনুষ্ঠিত লা লীগার ম্যাচে শেষ মুহূর্তে আর্জেন্টাইন সুপার স্টারের গোলে ৪-১ ব্যবধানে জয়লাভ করেছে স্বাগতিক বার্সা।
রোববার ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে এ গোলের মাধ্যমে নতুন এক ইতিহাসও রচনা করেছেন পাঁচবারের বিশ্ব সেরার খেতাব পাওয়া এই ফুটবলার। ওই ম্যাচের মাধ্যমে ডার্বিতে সর্বাধিক গোলদাতার রেকর্ড গড়েছেন তিনি। এই নিয়ে কাতালান ডার্বিতে মেসির গোল সংখ্যা দাঁড়িয়েছে ১৫টি। শেষ মুহূর্তে নিজের করা গোলের পাশাপাশি লুইস সুয়ারেজ ও জর্ডি আলবাকে গোল করতে সহায়তাও করেছে মেসি।
মেসির অসাধারণ পারফর্মেন্সের প্রশংসা করে বার্সা কোচ এনরিখ বলেন, ‘মেসির কৃত্বি এক কথায় অনন্য ও অসাধারণ।’
ম্যাচে সুয়ারেজ দুটি এবং আলবা এক গোল করেন। ম্যাচের ১৮তম মিনিটে গোলের খাতা খুলেন সুয়ারেজ। এতেই ১-০ গোলের লীড নিয়ে প্রথমার্ধ শেষ করে বার্সা। দ্বিতীয়ার্ধে ৬৭তম মিনিটে সুয়ারেজ ফের গোল করলে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। পরের মিনিটে আলবা গোল করে নিরাপদ দূরত্বে পৌঁছে দেন বার্সেলোনাকে।
খেলা শেষ হবার ১১ মিনিট আগে ডেভিড লুইজ এক গোল পরিশোধ করলেও শেষ মিনিটে মেসি গোল করে ব্যবধান অক্ষুন্ন রাখেন। ফলে ৪-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে এনরিখের শিষ্যরা। আর্জেন্টাইন এই কোচ বলেন, ‘এখানে আমরা বেশ উঁচু মানের খেলা উপহার দিয়েছি। এসপানিয়লকে আমরা প্রত্যাশিত ব্যবধানেই হারিয়েছি। প্রথমার্ধেই আমরা তাদের ম্যাচ থেকে ছিটকে দিতে চেয়েছি। দ্বিতীয়ার্ধে এসে আমাদের তারকারা ম্যাচটিকে একপেশে বানিয়ে ফেলে। অধিকাংশ সময়েই আমরা এমন সব প্রতিপক্ষ পাই যারা শুধুমাত্র নিজেদের ঘর সামালেই ব্যস্ত থাকে। পরে তারা যখন আক্রমনের চেষ্টা করে তখনই আমরা সুযোগকে কাজে লাগাই। এসব কাজ করার জন্য আমাদের দলে উপযুক্ত খেলোয়াড় রয়েছে।

ভিডিও:কেঁচো খুড়তে সাপ বেড়লো!ঠিক তেমনই ভাঙ্গা ডিমের উৎপতি খুঁজতে যেয়ে যা বেরিয়ে আসলো সেটা সবার কাছে ছিলো অকল্পনীয়!

জুমবাংলানিউজ/আর