খেলাধুলা

মোস্তাফিজ ভীততে কাপছে নিউজিল্যান্ড শিবির

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগে মোস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসানকে নিয়ে সাবধান হচ্ছে নিউজিল্যান্ড। স্টাফ নামের একটি পত্রিকার সঙ্গে আলাপকালে দলটির প্রধান কোচ হেসন দুজনের ব্যাপারে সতর্ক থাকার কথা বলেছেন। বিশেষ করে মোস্তাফিজের ব্যাপারে তাকে বেশি চিন্তিত মনে হয়েছে।

‘মোস্তাফিজুর আইপিএলে ঝড় তুলেছিল। বিশ্বক্রিকেটে সে ভবিষ্যতের তারকা। ইনজুরি থেকে ফিরেছে। আমাদের বিপক্ষে খেলায় তার ভূমিকা কী হতে পারে তা বুঝতে পারছি না।’ বলেন হেসন।

আইপিএলে নিজের প্রথম আসরে হায়দ্রাবাদের হয়ে ১৬টি ম্যাচ খেলেন মোস্তাফিজ। যেখানে তার উইকেট সংখ্যা ছিল ১৭টি। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় ছিলেন ৫ নম্বরে। ১৬ ম্যাচে ৬১ ওভার বল করেন ফিজ। রান দেন ৪২১। ওভার প্রতি তার নেট রান রেট ৬.৯০। কমপক্ষে ২০ ওভার বোলিং করেছেন এমন বোলারদের মধ্যে তার চেয়ে কম ইকোনোমি রেট আর কারও ছিল না।

মোস্তাফিজ অভিষেকের পর থেকে জাতীয় দলেও এমন ঝলক দেখান। ৯টি ওডিআই ম্যাচে এখন পর্যন্ত উইকেট নিয়েছেন ২৬টি। নিউজিল্যান্ডের সিমিং উইকেটে তার বল ভয়ঙ্কর হতে পারে।

সাকিবের নাম উল্লেখ করে হেসন যোগ করেন, ‘বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। তার বাঁহাতি স্পিন এবং মিডল অর্ডারে ব্যাটিং একটু ধ্বংসাত্মক হতে পারে।’

বাংলাদেশ ইতিমধ্যে নিউজিল্যান্ডে পা রেখেছে। ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর বক্সিং ডে ওয়ানডে খেলে বাংলাদেশ চলে যাবে নেলসেন। গত ওয়ানডে বিশ্বকাপে খেলে আসা এই ভেন্যুতে হবে সিরিজের বাকি দুটি ওয়ানডে। টি-টোয়েন্টির প্রথমটি নেপিয়ারে, পরের দুটির ভেন্যু মাউন্ট মঙ্গানুই।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম টেস্ট। সফর শুরুর ভেন্যু ক্রাইস্টচার্চে শেষ টেস্ট দিয়ে শেষ হবে বাংলাদেশের সফর।

বিশ্বকাপের পর থেকে বদলে গেছে মাশরাফিরা। দেশের মাটিতে ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ইংল্যান্ডকে হারানো দেখে হেসন আগেভাগে সাবধান হচ্ছেন।

‘ঘরের মাঠে এবং বাইরে তাদের দুর্দান্ত রেকর্ড আছে। সর্বশেষ বিশ্বকাপ থেকে তারা অবিশ্বাস্য ক্রিকেট খেলছে। এই সব ছেলেদের বিপক্ষে এগিয়ে না থাকলে বিপদে পড়তে হতে পারে।’

তথ্যসূত্রঃ অনলাইন

ভিডিও নিউজ : এটিই ইতিহাস এর একটি সেরা ফ্রি কিক; বিশ্বাস না হলে নিজের চোখেই দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ খবর