খেলাধুলা

মোস্তাফিজকে নিয়ে আতঙ্কিত নিউজিল্যান্ড

মাত্র দেড় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে মোস্তাফিজুর রহমান এক বিস্ময়ের নাম। বাঁ-হাতি এ পেসার খুব অল্প সময়ের মধ্যেই নিজের জাত চেনাতে সক্ষম হয়েছেন। গত জুলাইয়ে তিনি কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন। তবে সেই ধকল কাটিয়ে নিউজিল্যান্ড সিরিজে আবারো ফিরে এসেছেন কাটার মাস্টার।

চলতি বছরের মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেন মোস্তাফিজ। মজার বিষয়, প্রায় ছয় মাস ইনজুরির সাথে লড়াই শেষে আবার সেই দলের বিপক্ষেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার সেরা বোলিং এই নিউজিল্যান্ডের বিপক্ষেই। ৪ ওভার বোলিং করে মাত্র ২২ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। তাই কাটার মাস্টারকে নিয়ে সতর্ক নিউজিল্যান্ড শিবির।

এদিকে এ বছরের জুলাইয়ে মারাত্মক ইনজুরির কবলে পড়া মোস্তাফিজের বাঁ-কাধে অস্ত্রোপচার করা হয় আগস্টে। তবে সকল বাঁধা পেরিয়ে মাশরাফি-সাকিবদের সাথে মাঠে নামার অপেক্ষায় ২১ বছরের এই তারকা পেসার।

নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ও কিউইদের মূল দলের বিপক্ষে প্রথম ওয়ানডের জন্য ইতোমধ্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দলে ফিরেছেন মোস্তাফিজ। বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে শুরু হবে ২৬ ডিসেম্বর বক্সিং ডে’তে।

নিউজিল্যান্ডের মিডিয়ার বিশ্লেষণ, মোস্তাফিজের অন্তর্ভুক্তি বাংলাদেশ দলের বোলিং আক্রমণকে আরো শানিত করেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারেন কাটার মাস্টার।

মোস্তাফিজকে নিয়ে তাদের ভীতিটা আসলে আন্তর্জাতিক ক্রিকেটে তার দাপট দেখেই। দুটি টেস্ট খেলে নিয়েছেন চার উইকেট। তবে মাত্র ৯টি ওয়ানডে খেলেই নামের পাশে যোগ করেছেন ২৬ উইকেট এবং ১৩টি টি-টোয়েন্টিতে ২২ উইকেট।

আরও পড়ুনঃ  জাহাজ আসার সাথে সাথে কিভাবে ব্রিজটি উপরের দিকে উঠে গেলো! আধুনিক প্রযুক্তি বিস্ময়কর (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.