ঢাকা

মোটরসাইকেল চালককে প্রকাশ্যে মারধর করলেন ট্রাফিক পুলিশ দেখুন (ভিডিও)

রাজধানীর ফার্মগেট এলাকায় এক মোটরসাইকেল চালককে রাস্তায় প্রকাশ্যে মারধর করছেন এক ট্রাফিক পুলিশ। মোটরসাইকেলের পেছনে বসা যাত্রী ট্রাফিক পুলিশকে থামানোর চেষ্টা করলেও কোনো লাভ হয়নি। ট্রাফিক পুলিশ যেনো ‘বেপরোয়া’। এমন একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ব্যাপক সমালোচনাও হচ্ছে পুলিশের এমন কাণ্ড নিয়ে।

তবে ট্রাফিক পুলিশ বলছে, আইনের বাইরে কোনো পুলিশ মানুষের সাথে এমন আচরণ করতে পারেন না।

কয়েক ঘণ্টা আগে ফেসবুকের একটি গ্রুপে আপলোড করা ওই ভিডিওতে দেখা যায়, মোটরসাইকেলে দুজন যাত্রীর সাথে এক ট্রাফিক পুলিশের কথা কাটাকাটি হচ্ছে। পাশে জটলা বেঁধে পথচারীরা দাঁড়িয়ে আছেন। ট্রাফিক পুলিশ বারবার ওই চালককে মারতে তেড়ে যাচ্ছেন। তা থামানোর চেষ্টা করছে মোটরসাইকেলের পেছনে বসা যাত্রী। কিন্তু চালকের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ওই পুলিশ তাকে বেধড়ক মারধর শুরু করেন। এ সময় পেছনের যাত্রী নেমে এসে পুলিশকে থামানোর চেষ্টা করেন।

কেউ এমন আচরণ করলে তার ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ট্রাফিক পশ্চিম বিভাগের ডিসি লিটন কুমার সাহা। তিনি বলেন, আইনের বাইরে কোনো কাজ করার ক্ষমতা কারও নেই। এমন কিছু কেউ করতে পারে না। ভিডিও সত্য হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমাদের আইন আছে, চাইলে সে আইন প্রয়োগ করতে পারে। মামলা দিতে পারে। গায়ে স্পর্শ কেন, খারাপ ব্যবহারও করতে পারবে না কারও সাথে।’

ট্রাফিক পুলিশ কোনো মানুষকে আঘাত করতে পারেও না এবং কোনোদিন করেও না দাবি করে এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘এই ভিডিও কোথা থেকে তোলা? কীভাবে তোলা? এটা ভালো করে দেখে নিয়েন। আমাদের কোনো আপত্তি নেই। কারও সাথে খারাপ ব্যবহার করার বিধানও আইনে নেই। এটাই আমরা ব্যবহার করি। আর ট্রাফিক পুলিশ মানুষকে আঘাত করবে তার বিরুদ্ধে নির্দিধায় ব্যবস্থা হবে।’

পরে তিনি ভিডিও চান। ভিডিওতে এমন কিছু হয়ে থাকলে এই বিভাগ অবশ্যই অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিবে বলে জানান লিটন কুমার সাহা।

ভিডিওটি দেখুন:এখানে ক্লিক করে