জাতীয়

মেয়র আনিসুলের স্বাস্থ্যের সর্বশেষ খবর জানালেন একান্ত সচিব

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউতে) থাকলেও তার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটাই ভালো। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আরো কিছুটা সময় লাগলেও শ্বাস-প্রশ্বাসের মতো অনেক কিছুই স্বাভাবিক হয়েছে।

শনিবার মেয়রের একান্ত সচিব মিজানুর রহমান  বলেন, সবার দোয়ায় স্যার (আনিসুল হক) এখন ভালো আছেন। তার রোগটি বিরল। তাই, একটু সময় লাগবে।

তিনি বলেন, তিনি (মেয়র আনিসুল হক) এখন স্বাভাবিকভাবেই শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। তার রক্তচাপ স্বাভাবিক আছে। শরীরের অন্যান্য এলিমেন্টগুলোও (অঙ্গপ্রত্যঙ্গ) স্বাভাবিক। আপনারা দোয়া করবেন, দ্রুতই যেন আরো ভালো কোনো খবর পাওয়া যায়।

মেয়র আনিসুল হক ‘সেরিব্র্যাল ভাসকুলাইটিসে’ নামে মস্তিষ্কজনিত রোগে আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতেলে চিকিৎসাধীন। গত ২৯ জুলাই শারীরিক চেকআপ ও পারিবারিক কাজে লন্ডনে যান তিনি। এরই মধ্যে হঠাৎ করে অসুস্থ বোধ করায় তাকে ১৩ আগস্ট হাসপাতালে ভর্তি করা হয়। তখন থেকেই তিনি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ)ভর্তি আছেন।

মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক বলেন, ‘তিনি (আনিসুল হক) চিকিৎসকের সঙ্গে চোখের ইশারায় যোগাযোগ করছেন। আমরা তাকে কোনো বার্তা দিলে তিনি চোখ পিট পিট করে সাড়া দিচ্ছেন। চিকিৎসকরা আমাকে বলেছেন, তার স্থিতিশীল অবস্থায় তারা খুশি এবং তারা আশা করছেন, আগামী সপ্তাহ নাগাদ তার রোগমুক্তির বিষয়ে আমরা আরও বেশি কিছু জানতে পারব।’