বিনোদন

মৃত্যুর ২১ বছর পর স্বপ্নের নায়ক সালমান শাহকে নিয়ে ছবি নির্মাণ

বাংলাদেশ চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। বাংলাদেশের চলচ্চিত্রের ধ্রুব তারা হয়ে সবার মনের সিংহাসনে আসন গড়ে নিয়েছিলেন ১৯৯০-এর দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক।

জনপ্রিয় এই নায়ক কে নিয়ে তৈরি হচ্ছে চলচ্চিত্র। ঢাকাই চলচ্চিত্রের নির্মাতা অনন্য মামুন আজ তার ফেসবুকে জানালেন সালমান শাহকে নিয়ে ছবি নির্মাণ করবেন তিনি।

তবে এর আগেও অনেকে ঘোষণা দিয়ে বানাতে পারেননি সালমান শাহকে নিয়ে সিনেমা। এবার একই ঘোষণা দিলেন অনন্য মামুন। সিনেমার নাম দিয়েছেন ‘আমাদের সালমান শাহ’।

অনন্য মামুন ফেসবুকে লিখেন, ‘আগেই বলেছিলাম তার জন্যই আমার ফিল্মে আসা..হিরো হতে পারি নাই..গল্প লেখক থেকে পরিচালক হয়েছি….তবে এবার তাকে নিয়েই কাজ করবো, আমার স্বপ্নের নায়ক সালমান শাহ্কে নিয়ে..ছবির নাম…আমাদের সালমান শাহ..আজ নাম নিবন্ধন করলাম..তবে আইডিয়া কিন্তু আমার না…লাইভ টেকনোলোজিস এর আরাফাত ভাইয়ের আইডিয়া…ডিজিটাল পাটর্নার লাইভ টেকনোলোজিস…চালবাজ শেষ করে শুরু করবো..আমাদের সালমান শাহ…হিরো হিরোইন নিয়ে থাকবে অনেক চমক…’

প্রসঙ্গত, টেলিভিশন নাটক দিয়ে সালমান শাহ এর অভিনয় জীবন শুরু হলেও পরে তিনি চলচ্চিত্রে একজন জননন্দিত শিল্পী হয়ে উঠেন। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত তার অভিনীত প্রথম চলচ্চিত্র।

জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকে ঢাকাই চলচ্চিত্রে তুমুল জনপ্রিয় হয়ে উঠেন এবং তার অভিনীত সবকয়টি সিনেমা ছিল ব্যবসাসফল। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন তিনি।