খেলাধুলা

মুস্তাফিজ-সাকিবকে নিয়েই বেশি ভাবছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে সেই গত বিশ্বকাপের পর আবারও একই মহাদেশ দিয়ে শুরু হলো টাইগারদের বিদেশ যাত্রা।

কিউইদের মাথাব্যথার কারণ হতে পারে এমন অনেকেই এবার আছে বাংলাদেশ দলে। তবে তাদের মূল মাথাব্যথার জায়গাটা ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান এবং বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান!

বাংলাদেশের তরুণ পেস সেনসেশন ‘দ্য ফিজ’ দেশ ও

দেশের বাইরে প্রায় সারা ক্রিকেটবিশ্ব মাতিয়ে দিয়েছে। আইপিএলে তাকে বিপুল অংকের অর্থের বিনিময়ে রেখে দিয়েছে গতবারের দল সানরাইজার্স হায়দরাবাদ।

তার কাটারের জাদুতে খাবি খেতে খেতে প্যাভিলিয়নে ফিরেছেন বিশ্বের নামকরা ব্যাটসম্যানরা। সেই আইপিএলের কথাই স্মরণ করলেন নিউজিল্যান্ড কোচ মাইক হেসন। তবে অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচে মুস্তাফিজ বল না করায় তার বোলিং নিয়ে কিছুটা ধন্দে আছে নিউজিল্যান্ড।

হেসন এক সংবাদ সম্মেলনে বলেছেন, ”সে নিঃসন্দেহে বিশ্ব ক্রিকেটে আগামীর সবচেয়ে বড় তারকা। আইপিএলে তার বোলিং দেখে সবাই মুগ্ধ হয়েছে। সে একটা ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দিতে পারে। তবে ইনজুরি থেকে ফিরে এখন তার বোলিংয়ের ধার কেমন তা মাঠে না নামলে বোঝা যাবে না। ”

শুধু কি মুস্তাফিজ? আরও একজন আছে বাংলাদেশ দলে, যিনি বাংলাদেশ ক্রিকেটের ‘পোস্টার বয়’। তিনি বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। টানা পঞ্চমবারের মতো যাকে ধরে রেখেছে আইপিএল টিম কলকাতা নাইট রাইডার্স।

তাই কিউই বোলারদের অন্যতম প্রধান টার্গেট থাকবে সাকিব তা কোচের কথাতেই স্পষ্ট। হেসন বললেন, “সাকিব আল হাসান বিশ্বসেরাদের একজন। তার বাঁ হাতি স্পিন আর মিডল অর্ডারে ধ্বংসাত্মক ব্যাটিংয়ের যেকোনো একটিই খেলার মোড় ঘুরিয়ে দিতে যথেষ্ট। “

আরও পড়ুনঃ ভিডিওটি দেখার পর কেউই চোখের পানি ধরে রাখতে পারিনি

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.