বিনোদন

মুক্তির সপ্তাহ না পেরুতেই ২৯০ মিলিয়ন আয়ের রেকর্ড, ‌‘রোগ ওয়ান’

হলিউডের জনপ্রিয় সিরিজ ‘স্টার ওয়ারস’র নতুন ছবি ‘রোগ ওয়ান: এ স্টার ওয়ারস স্টোরি’। সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ১৬ ডিসেম্বর।

মাত্র তিনদিন হয়েছে মুক্তি পেলেও এর বাণিজ্যিক সফলতা চোখ ধাঁধানো। প্রিমিয়ারের পর প্রথম ‘ছুটির দুই দিনে’ ২৯০ মিলিয়ন মার্কিন ডলার আয়ের রেকর্ড গড়তে সক্ষম হয়েছে সিরিজটির নতুন এ পর্ব ।

এই আয়ের অর্ধেক অংশ অর্থাৎ ১৫৫ মিলিয়ন এসেছে উত্তর আমেরিকা থেকে। বিশ্বব্যাপী আয়ের দিক থেকে শীর্ষস্থানে রয়েছে যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা।

যেখান থেকে এই রেকর্ড আয় এসেছে বলে জানিয়েছে সিনেমাটির সংশ্লিষ্টরা। শীর্ষ আয় করা দেশের তালিকায় এরপরে রয়েছে চীন ও দক্ষিণ কোরিয়া।

উল্লেখ্য, গত বছর মুক্তি পায় জে জে আব্রামসের পরিচালনায় ‘স্টার ওয়ারস: ফোর্স অ্যাওয়েকেনস’। যা উত্তর আমেরিকার বক্স অফিসে ‘অ্যাভাটার’-এর রেকর্ড ভেঙ্গে সবচয়ে বেশি উপার্জনকারী চলচ্চিত্রে পরিণত হয়েছে। এরই ধারাবাহিকতায় এ বছর মুক্তি পাচ্ছে স্টার ওয়ারস সিরিজের প্রথম স্পিন অব চলচ্চিত্র ‘রোগ ওয়ান: এ স্টার ওয়ারস স্টোরি’।

ক্রিস ওয়েট্জ এবং টোনি গিলরয়ের গল্পে ছবিটি পরিচালনা করেছেন ‘গডজিলা’খ্যাত গ্যারেথ এডওয়ার্ডস। অভিনয়ে রয়েছেন ফেলিসিটি জোনস, ডিয়েগো লুনা, বেন মেন্ডেলসন, ডনি ইয়েনের মতো তারকারা।-বিবিসি

ভিডিও নিউজ : হালাল মুরগীর কারখানা কেমন হয়?দেখুন সৌদি আরবে এমন এক কারখানা(ভিডিও)

Add Comment

Click here to post a comment