বিনোদন

মুক্তির আগেই ‘কাবিল’-এ মারাত্মক ভুল;সমালোচনার ঝড়!

মুখোমুখি লড়াইয়ে নামছে শাহরুখ খানের ‘রইস’ আর হৃতিক রোশনের ‘কাবিল’। ২৫ জানুয়ারি, ২০১৭। ‘কাবিল’-এর ট্রেলার দেখে অনেকেই ভাবতে শুরু করেছেন এ ছবির মাধ্যমে হয়তো কামব্যাক হতে চলেছে হৃতিকের।

এ দিকে ‘ডিয়ার জিন্দেগি’ মন জয় করে নিয়েছে শাহরুখ ভক্তদের। বক্স অফিসেও এই ছবি ভাল আয় দেবে বলে মত বলিউড বিশেষজ্ঞদের একাংশের। কিন্তু এ সব কিছুকে পেছনে ফেলে দর্শকরা অপেক্ষায় দিন গুনছেন ‘রইস’-এর জন্য। ছবির ট্রেলার মুক্তির অভিনব কায়দা, ভিডিও কনফারেন্সে ভক্তদের সঙ্গে সরাসরি কথা বলা— ট্রেলার লঞ্চেই রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন বলিউড বাদশা। তাই লড়াই যে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তাতে কোনও সন্দেহ নেই!

এরই মধ্যে হৃতিক রোশন অভিনীত ‘কাবিল’ ছবির একটা মারাত্মক ভুল সামনে এসেছে। যা নিয়ে রীতিমতো হইচই কাণ্ড বেধে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়! অনেকেই ফেসবুক আর টুইটারে ছবি-সহ ব্যাঙ্গ-বিদ্রুপ করতে শুরু করেছেন। কী নিয়ে এই ব্যাঙ্গ-বিদ্রুপ! কী মারাত্মক ভুল ধরা পড়েছে ‘কাবিল’-এর যা রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে?

‘কাবিল’-এ এক জন দৃষ্টিহীনের চরিত্রে অভিনয় করছেন হৃতিক রোশন। দৃষ্টিহীন নায়কের নাচ, গান, রোম্যান্স এমন কী অ্যাকশন দৃশ্য নিয়েও প্রশ্ন তোলা হয়নি। ছবির ‘ভুল’ হিসেবে সামনে এসেছে দৃষ্টিহীন নায়কের হাতের দামি ঘড়ি! সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপ করে লেখা হয়েছে, ‘যে মানুষটি দেখতেই পান না তাঁর হাতের দামি ঘড়ি কি কাজে লাগবে?’ কেউ বলছেন এটা কি বলিউড তারকা হৃতিক রোশন খুলতে ভুলে গিয়েছিলেন! নাকি পরিচালক সঞ্জয় গুপ্ত হৃতিক রোশনকে রোহন ভটনাগর (ছবিতে হৃতিকের নাম) হিসেবে তৈরি করতে ভুলে গিয়েছিলেন?’ এই ধরনের নানা কথার ছড়াছড়ি নেট দুনিয়ায়।

যদিও ‘কাবিল’-এর পরিচালক এই সব ব্যাখ্যা উড়িয়ে জানিয়েছেন, “যাঁরা এই সমস্ত মন্তব্য করছেন তাঁরা কি জানেন না দৃষ্টিহীনদের জন্য বিশেষ ঘড়ি আছে যাকে ‘ব্রেইল ওয়াচ’ বলে। বাজারে এখন ‘টকিং ওয়াচ’ও পাওয়া যায়।” এরই সঙ্গে সঞ্জয় গুপ্ত বলেন, “বিশ্বাস করুন, যখন আপনারা ছবিটা দেখবেন তখন বুঝতে পারবেন গল্পের সঙ্গে এই ঘড়ির কী সম্পর্ক রয়েছে!”

তবে পরিচালক সঞ্জয় গুপ্ত যে ব্যাখ্যাই দিন না কেন তা মানতে নারাজ অনেকেই। অনেকেই বলতে শুরু করেছেন, শাহরুখের ‘রইস’-এর সঙ্গে লড়াইয়ের শুরুতে টেকনিক্যালি অনেকটা পিছিয়ে পড়ল ‘কাবিল’।-আনন্দবাজার

ভিডিও নিউজ : যে শহরের প্রায় সবাই বাড়িতে নগ্ন থাকেন

Add Comment

Click here to post a comment