বিনোদন

মুক্তির অপেক্ষায় নওয়াজুদ্দিনের ‘হারামখোর’

স্কুল শিক্ষকের সঙ্গে টিনএজ ছাত্রীর প্রেম। তাই নিয়ে ছবি।
স্বাভাবিকভাবেই স্পর্শকাতর ভাবাবেগের দোহাই দিয়ে সে ছবি নিষিদ্ধ করতে প্রশাসন দেরি করেনি। কিন্তু নওয়াজুদ্দিন সিদ্দিকি অভিনীত ‘হারামখোর’ শেষ পর্যন্ত মুক্তির তারিখ উদ্ধার করতে পেরেছে। ফিল্ম সার্টিফিকেশন অ্যাপেলেট ট্রাইবুনাল (এফসিএটি) থেকেই মিলেছে মুক্তির ছাড়পত্র।

পরিচালক শ্লোক শর্মার এই ছবিতে নওয়াজ অভিনয় করছেন শিক্ষকের ভূমিকায়। তাঁর সোলো ছবিই বলা চলে ‘হারামখোর’কে। অনেকদিন পর ফের একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করছেন তিনি। তাঁর ছাত্রীর ভূমিকায় রয়েছেন শ্বেতা ত্রিপাঠী। অনুরাগ কাশ্যপ এবং গুণীত মোংগা প্রযোজিত ছবি এটি। গত বছর বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে ছবি। নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেতার পুরস্কারও পেয়েছিলেন নওয়াজ।

২০১৫ সালে মুক্তি পাওয়ার কথা থাকলেও সেন্সর বোর্ড বিষয়ের জন্য নিষিদ্ধ করে ছবিটিকে। অনুরাগ, গুণীত এবং শ্লোক— তিনজনেই তখন দরবার করেন এফসিএটি’র কাছে। তারই সিদ্ধান্ত হয়েছে, আগামী ১৩ জানুয়ারি মুক্তি পাবে ছবি। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ছবির টিম। শ্লোক বলছেন, ‘ছবিটায় একটা বার্তা আছে। মেয়েদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন করার বার্তা। সেটা সকলে দেখতে পারবেন ভেবেই কৃতজ্ঞ বোধ করছি। ’ ছবিটি গত বছর মামি’তেও প্রশংসিত হয়েছে বলে জানিয়েছেন গুণীত। ‘তখন থেকেই ছবি নিয়ে দর্শকের মধ্যে আগ্রহ রয়েছে,’ বলেছেন তিনি।

ভিডিও: অবাক কাণ্ড ক্ষণে ক্ষণে রং বদলায় যে লেকের পানি! দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.