খেলা-ধুলা

মিসবাহ পেলেন আইসিসির স্পিরিট অব ক্রিকেট পুরস্কার

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসির স্পিরিট অব ক্রিকেট পুরস্কার পেলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক।

বৃহস্পতিবার আইসিসি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

টেস্ট ক্রিকেটে দলকে উজ্জীবিত করা এবং পাকিস্তানকে র‌্যাংকিংয়ে চতুর্থস্থান থেকে শীর্ষস্থানে নেয়ার সুবাদে এ পুরস্কার পেলেন ৪২ বছর বয়সী মিসবাহ।

আইসিসির বিবৃতিতে বলা হয়, মিসবাহ পাকিস্তান দলকে টেস্ট র‌্যাংকিংয়ে চতুর্থস্থান থেকে শীর্ষে নিয়ে এসেছিল। নিজেদের হোম গ্রাউন্ডে কোনো ম্যাচ না খেলে এমন সাফল্য অর্জনের ঘটনা স্মরণীয়।

মিসবাহ স্পিরিট অব ক্রিকেট পুরস্কার পাওয়া একমাত্র পাকিস্তানি ক্রিকেটার। এর আগে গত বছর এ পুরস্কার পেয়েছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

পুরস্কার পেয়ে এক প্রতিক্রিয়ায় মিসবাহ বলেন, স্পিরিট অব ক্রিকেট পুরস্কার পেয়ে আমি খুবই সন্মানবোধ করছি। একইসঙ্গে ক্রীড়াবিদদের জন্য আমার এই পুরস্কার একটা বড় বার্তা যে বয়স কোনো বাধা নয়।

এদিকে এ বছর আম্পায়ার ম্যারিয়াস ইরাসমাস আইসিসির ডেভিড শেফার্ড ট্রফি জিতেছেন। আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি এবং টেস্ট খেলুড়ে দেশগুলোর অধিনায়কদের ভোটে তিনি এ ট্রফি জিতেছেন।

দক্ষিণ আফ্রিকার ইরাসমাস তার সতীর্থ রিচার্ড ইলিংওয়ার্থ, ব্রুস ওক্সেনফোর্ড এবং রিচার্ড কেটেলব্রোকে পরাজিত করে এ ট্রফি জিতলেন।

৫২ বছর বয়সী ইরাসমাস ৫ম আম্পায়ার হিসেবে ডেভিড শেফার্ড পুরস্কার পেলেন। এর আগে ২০০৪ এবং ২০০৮ সালে সাইমন টফেল, ২০০৯ ও ২০১১ সালে আলিম দার, ২০১২ সালে কুমার ধর্মসেনা এবং ২০১৩ ও ২০১৫ সালে রিচার্ড কেটেলব্রো এ পুরস্কার পেয়েছিলেন।

ভিডিও: কথা বলেই যে ভাবে আত্মহত্যা করতে যাওয়া যুবকের প্রাণ বাঁচালেন তুরস্কের প্রেসিডেন্ট!!! (ভিডিও)

Add Comment

Click here to post a comment