খেলা-ধুলা

মিরপুরে কিরণ পোলার্ডের ছক্কা বৃষ্টি

বিরতি কাটিয়ে ঢাকা পর্বে মাঠে ফিরেছে বিপিএল। চলতি আসরের ১৩তম ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইটান্স ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।

দিনের প্রথম ম্যাচে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে আজ খুলনা টাইটান্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে কার্লোস বাফেটের ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করে খুলনা।

জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা ডায়নামাইটস । তারপরই প্রেক্ষাপটে পোলার্ড আর পাল্টে যায় সব দৃশ্টপট । ৬ ছক্কা ও ৩ চারে আউট হওয়ার আগে করেন ২৪ বলে ৫৫ রান ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা ডায়নামাইটসের সংগ্রহ ১৫ ওভারে ৬ উইকেটে ১১৫ রান । জয়ের জন্য প্রয়োজন ৩০ বলে ৪১ রান ।

ঢাকায় নিজেদের শেষ ম্যাচে দাপুটে জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। উড়তে থাকা সিলেট সিক্সার্সের বিপক্ষে দাপুটে জয় পায় সাকিব আল হাসানের দল। শেষ ম্যাচে ব্যাটিং জাদু দেখান দলটির দুই তারকা ব্যাটসমান শহীদ আফ্রিদি ও এভিন লুইস।

অন্যদিকে শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে জয়ে বেশ ফুরফুরে রয়েছে খুলনা টাইটান্স।এগিয়ে যাওয়ার লড়াইয়ে আজ সেরাটা দেওয়ার প্রত্যাশা থাকবে দু’দলের।

মোহাম্মদ শহীদকে বাদ দিয়ে একজন বাড়তি ব্যাটসম্যান নিয়ে মাঠে নেমেছে ঢাকা। শহীদের পরিবর্তে দলে এসেছেন নাদিফ চৌধুরি। অন্যদিকে খুলনা শিবিরে আজ দুটি পরিবর্তন এসেছে। অখিলা ধনঞ্জয়া ও উইকেট রক্ষক ধীমান ঘোষের জন্য জায়গা ছেড়ে দিতে হয়েছে চ্যাডউইক ওয়ালটন ও মোশারফ হোসেনকে।

ঢাকা ডায়নামাইটস: এভিন লুইস, শহীদ আফ্রিদি, ক্যামেরন দেলপোর্ট, সাকিব আল হাসান, জহুরুল ইসলাম, আবু হায়দার, কাইরন পোলার্ড, সুনীল নারিন, মোসাদ্দেক হোসেন, নাদিফ চৌধুরি, খালেদ আহমেদ।

খুলনা টাইটান্স: নাজমুল হোসেন শান্ত, ধীমান ঘোষ, মাইকেল ক্লিঞ্জার, রিলে রৌশো, মাহমুদউল্লাহ রিয়াদ, কার্লোস ব্রেথওয়েট, জোফরা আর্চার, আরিফুল হক, অখিলা ধনঞ্জয়া, শফিউল ইসলাম, আবু জায়েদ।