খেলা-ধুলা

মাশরাফিদের বিপক্ষে কে এই ম্যাকোনহি?

দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। তার আগে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পাচ্ছেন মাশরাফি-সাকিবরা।

আগামীকাল বৃহস্পতিবার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন টাইগাররা। ওয়াঙ্গেরির কোবহাম ওভালেই গড়াবে এই ম্যাচটি। আর নিউজিল্যান্ড একাদশের নেতৃত্বে থাকছেন কোল ম্যাকোনহি। কে এই ম্যাকোনহি?

আন্তর্জাতিক ক্রিকেটে এখনো অভিষেক হয়নি তার। ক্লাব ক্রিকেটে খেলেছেন ডুরহাম ও হ্যাম্পশায়ারের দ্বিতীয় সারির দলের হয়ে। বর্তমানে খেলছেন ক্যান্টেবেরির হয়ে। ৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন ৩১৮ রান, বল হাতে নিয়েছেন ৭ উইকেট। একটি সেঞ্চুরিও রয়েছে তার নামের পাশে।

এছাড়া ১৬টি একদিনের ম্যাচে ম্যাকোনহি করেছেন ১৩৬ রান, শিকার করেছেন ৮ উইকেট। ১৮ টি টি-টোয়েন্টি ম্যাচে ৬টি উইকেট লাভ করেছেন, ব্যাট হাতে করেছেন মাত্র ১৫ রান।

নিউজিল্যান্ড একাদশ : কোল ম্যাকোনহি (অধিনায়ক), রায়ান ডাফি, বেন স্মিথ, ভরত পপলি, কেন ম্যাকলার, বেন হরনে, শন হিকস, হেনরি শিপলে, ম্যাট ম্যাকওয়ান, ব্রেট হ্যাম্পটন, আজায প্যাটেল, ইয়ান ম্যাকপিক।

ভিডিওঃ টাইটানিক ছবির কেট এর এই ছবির রহস্য

Add Comment

Click here to post a comment