অর্থনীতি-ব্যবসা জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ

মাধবদীতে হচ্ছে বিশ্বমানের হেরিটেজ রিসোর্ট

নরসিংদীর মাধবদীতে তৈরি হচ্ছে বিশ্বমানের হেরিটেজ রিসোর্ট। ১২ বছর ধরে চলছে এই রিসোর্টের কাজ। প্রায় ১০০ বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত এই রিসোর্টটি এ বছরের ডিসেম্বর মাসে চালু হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে রিসোর্টের ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। বাংলাদেশে হেরিটেজ রিসোর্ট যুক্ত করছে নতুন মাত্রা। কারণ ভ্রমণপিপাসু ও অবকাশ যাপনকারীদের জন্য হেরিটেজ রিসোর্টে পাওয়া যাবে অনেক সুবিধা। তার মধ্যে থাকবে আন্তর্জাতিক মানসম্পন্ন কনভেনশন সেন্টার, পুল ভিলা, ওয়াটার ভিলা, এশিয়ার মধ্যে একমাত্র আর্টিফিসিয়াল বিচ, হট ওয়াটার পুল, বাংলাদেশের একমাত্র ওয়াটার ক্যানেল, সেভেন স্টার মানের কটেজ, একসঙ্গে ৩০০ লোকের আসনসহ অত্যাধুনিক রেস্টুরেন্ট, প্রতিটি কটেজে আলাদাভাবে ফ্যামিলি রেস্টুরেন্ট, রিসোর্ট ঘিরে রয়েছে লেক, লেকে থাকবে আধুনিক বোট, ফিশিং, ভেজিটেবল গার্ডেন, ফ্রুইট গার্ডেন, পুরো রিসোর্ট ঘুরতে পাওয়া যাবে ক্লাব কারসহ অনেক সুবিধা।

ঢাকা থেকে সিলেট মহাসড়কে ৪০ কিলোমিটার পথ অতিক্রম করলেই পৌঁছে যাবেন মাধবদী নওপাড়ায় অবস্থিত হেরিটেজ রিসোর্টে। পরিবার-পরিজন নিয়ে অবকাশ যাপনে আসতে পারবেন এই নিরিবিলি শান্ত প্রকৃতির মধ্যে গড়ে ওঠা অত্যাধুনিক রিসোর্টে।

বিভিন্ন প্রতিষ্ঠানের অনুষ্ঠানের আয়োজন করতে পারেন এই রিসোর্টে। হেরিটেজ রিসোর্টের প্রতিষ্ঠাতা ও ভূঞা গ্রুপের চেয়ারম্যান মেনহাজুর রহমান রাজু ভূঞার কাছে রিসোর্ট সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশে মানসম্পন্ন রিসোর্ট খুব বেশি নেই। বাংলাদেশের মানুষ বেড়াতে যায় বিদেশে। তাই আমি দেশের মধ্যে একটি পরিপূর্ণ রিসোর্ট করার উদ্যোগ নিয়েছি। আশা করিছ যারা এই রিসোর্টে বেড়াতে আসবেন তাদের ভালো লাগবে। মন শান্ত হবে।