খেলা-ধুলা

মর্যাদার লড়াইয়ে ৬ উইকেটে হারল বাংলাদেশ

অস্ট্রেলিয়ায় দশদিনের কন্ডিশনিং ক্যাম্পের অংশ হিসেবে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলল বাংলাদেশ দল। প্রথম ম্যাচে সিডনি সিক্সার্সকে বৃষ্টি আইনে ৭ উইকেটে হারালেও দ্বিতীয় ম্যাচে পায়নি মুশফিক-সাব্বিররা।

শুক্রবার সিডনির স্পটলেস স্টেডিয়ামে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সিডনি থান্ডারের কাছে ৬ উইকেটের ব্যবধানে হেরে গেছে টাইগাররা।

বাংলাদেশ প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২২ রান সংগ্রহ করে। জবাবে মাত্র ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সিডনি থান্ডার। ফলে ৬ উইকেটের দারুণ এক জয় পায় অস্ট্রেলিয়ার জনপ্রিয় বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ২৭ রানের বাংলাদেশ হারিয়ে বসে প্রথম সারির চার-চারজন ব্যাটসম্যানকে। সেখান থেকে পরবর্তীতে নুরুল হাসান সোহান ও শুভাগত হোমের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করতে পারে।

নুরুল হাসান সোহান ১ ছক্কা ও ৩ চারে ৩৫ রান করেন। আর শুভাগত হোম ১ চারে ২৫ রান করেন। তারা দুজনই বাংলাদেশ দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। তাদের দুজনের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ১২২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।বল হাতে সিডনি থান্ডারের অর্জুন নায়ার ৩ ওভার বল করে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন। আর প্যাট কামিন্স ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নেন ২ উইকেট।

১২৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিডনি থান্ডার। ব্যাট হাতে সিডনি থান্ডারের ইয়ান মরগান ১ ছক্কা ও ৩ চারে ৩৩ রান করেন। ৪টি চারের মারে ২৫ রান করেন রায়ান গিবসন।

বল হাতে বাংলাদেশের রুবেল হোসেন ৪ ওভার বল করে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন। কামরুল ইসলাম রাব্বি ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ১ উইকেট।

ভিডিও নিউজ : ইউটিউবে মুক্তি পেল ”মিম”কে নিয়ে গান (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর