আন্তর্জাতিক

‘মরে যাবো, তবুও মোদির বাবা-মাকে নিয়ে কটুক্তি করব না’

[better-ads type='banner' banner='1187323' ]
ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক : পরিবার তুলে অসম্মান করা নিচু মানুষের রুচিহীন মানসিকতার পরিচয়। সেই কাজ কখনো করবো না। মরে যাবো, তবুও মোদির বাবা-মা কিংবা পরিবার নিয়ে কটুক্তি করব না। মধ্যপ্রদেশের উজ্জয়নে এক নির্বাচনী প্রচারণা সভায় গিয়ে এমনটেই বলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গান্ধী পরিবারকে আক্রমণ করে মন্তব্য করার প্রসঙ্গ টেনে মোদিকে কটাক্ষ করে রাহুল গান্ধী বলেন, ‘মোদি একাধিকবার আমার পরিবারকে অপমান করেছে। তিনি শুধু হিংসার কথাই বলেন। কেননা তার সেই শিক্ষা নেই। আমি মরে যাবো কিন্তু কখনো মোদির পরিবারকে নিয়ে কটুক্তি করবো না।

লোকসভা নির্বাচনের প্রচারে একাধিকবার গান্ধী পরিবারকে আক্রমণ করে বক্তব্য দিয়েছেন নরেন্দ্র মোদি৷ রাজীব গান্ধীকে দুর্নীতিগ্রস্থ প্রধানমন্ত্রী বলেও মন্তব্য করেন তিনি। আমৃত্যু রাজীব গান্ধী দুর্নীতি করেছেন বলে ব্যঙ্গ করেন মোদি৷

রাহুল গান্ধী তার বাবাকে নিয়ে করার মোদির এমন মন্তব্যের সমালোচনা করে রাহুল বলেন, ‘মানুষ যতই এমন কথা বলুক উত্তরে তিনি শুধু ভালবাসাই দেবেন। মোদি যত কাদা গান্ধী পরিবারের দিকে ছুঁড়বেন, তত ভালবাসা ফেরত পাবেন বলে জানান রাহুল গান্ধী।

ভারতের কট্টর হিন্দুত্ববাদী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সমালোচনা করে কংগ্রেস সভাপতি বলেন, আমি আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংস্থা) কিংবা বিজেপির ভাবধারায় বিশ্বাসী নই। আমার বেড়ে ওঠা কংগ্রেসের সঙ্গে। তাই হিংসার রাজনীতি বা কটুক্তির রাজনীতি আমি করি না।’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

জুমবাংলানিউজ/এসএস