জাতীয়

ভয়াবহ আগুনে পুড়ছে ছেলে, বাঁচাতে ঝাঁপ দিলেন মা!

সিরাজগঞ্জ থেকে : সিরাজগঞ্জের শাহজাদপুরে মশার কয়েলের আগুন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি ঘর পুড়ে গেছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন মা ও ছেলে। উপজেলার নরিনা ইউনিয়নের পাড়কোলা উত্তরপাড়া গ্রামের আমানত জোয়াদ্দারের বাড়িতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন শামীম জোয়াদ্দারের স্ত্রী আমেনা বেগম (২৫) ও শিশুপুত্র আদিব জোয়াদ্দার (৮)। আহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা ফজিলাতুননেছা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশু আদিব জোয়াদ্দারের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বাড়ির মালিক আমানত জোয়াদ্দার জানান, রাত সাড়ে ৯টার দিকে মশার কয়েলের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এ আগুন দ্রুত ছড়িয়ে পড়লে প্রথমে গ্রামবাসী এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে ঘরে ঘুমিয়ে থাকা শিশু আদিবকে তার মা আমেনা বেগম আগুনের মধ্যেই ঝাঁপ দিয়ে ঘরে ঢুকে শিশুটিকে উদ্ধার করেন। এরই মধ্যে শিশুটির শরীরের ৫০ ভাগ ও মায়ের ৩০ ভাগ শরীর আগুনে দগ্ধ হয়। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা ফজিলাতুননেছা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে শাহজাদপুর ফায়ার সার্ভিস অফিসের ইনচার্জ শাহদৎ হোসেন, জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডে ২টি বসতঘর, ১টি গোয়ালঘর, নগদ টাকা, ধান, চাল, সরষে আসবাবপত্রসহ প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জুমবাংলানিউজ/ জিএলজি