খেলা-ধুলা

ভোরেই মোস্তাফিজুর সহ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

২০১৪ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর প্রথমবার বিদেশের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে।

সফরে কিউইদের সঙ্গে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে মূল সিরিজ শুরুর আগে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর ৪টায় ওয়াঙ্গানুইর কোবহাম ওভালে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের মুখোমুখি হচ্ছেন মাশরাফি-মুশফিকরা।

প্রস্তুতি ম্যাচ ও প্রথম ওয়ানডের জন্য এরই মধ্যে দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ জনের দলে নতুন মুখ তিনজন। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দুর্দান্ত খেলা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের সঙ্গে সুযোগ পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকায় পেসার শুভাশিস রায় ও লেগ স্পিনার তানভীর হায়দার।

এ ছাড়া কাঁধের চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমান। তরুণ বাঁহাতি পেসার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত ২৬ মার্চ, টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে। সেই নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় ‘কাটার মাস্টার’। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও খেলবেন ‘দ্য ফিজ’।

প্রস্তুতি ম্যাচের আগে বুধবার কোবহাম ওভালে শেষবারের মতো অনুশীলন সারেন সাকিব-তামিম-মুশফিকরা। মূল সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের ব্যাটে-বলে ঝালিয়ে নেওয়ার অপেক্ষায় তারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর ৪টায়।

এই ম্যাচটি দুই দেশের কোন টিভি চ্যানেলে প্রচার করা হবে না। খেলাটির লাইভ স্কোর দেখতে পারেন এখানে।

আরও পড়ুনঃ বেলেল্লার হাত, প্রতিবাদ করায় লম্পটরা পেটাল যুবতীকে (ভিডিও)

Add Comment

Click here to post a comment