ক্রিকেট (Cricket) খেলাধুলা

ভারত-ইংল্যান্ড ম্যাচ নিয়ে বোমা ফাটালেন মাশরাফি


স্পোর্টস ডেস্ক: রোববার বার্মিংহামে অনুষ্ঠিত ভারত-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি পুরো এশিয়ার জন্যই গুরুত্বপূর্ণ ছিল। ওই ম্যাচে ভারত জিতে গেলে বিরাট কোহলিদের পাশাপাশি বাংলাদেশ-পাকিস্তান ও শ্রীলংকার সবার জন্যই ভালো হতো।

সেই ম্যাচ নিয়ে সোমবার ইংল্যান্ডে সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুতর্জা বলেন, ক্রিকেটে এই প্রথম দেখলাম পুরো এশিয়ার সমর্থকরা এক হয়েছিল। অনুশীলনের কারণে ম্যাচের পুরোটা অবশ্য আমি দেখতে পারিনি।

মাশরাফি আরও বলেন, ভারতের জন্য ম্যাচটা খুব কঠিন ছিল। কোহলি আর রোহিত যখন ব্যাট করছিল, মনে হচ্ছিল ওরা শুরুর ঘাটতি পুষিয়ে ফেলতে পারবে। ইংল্যান্ড দারুণ পরিকল্পনা নিয়ে বল করেছে। তবু ৪০ ওভার পর্যন্ত ভারত ম্যাচে ছিল। কিন্তু এরপরই তারা ম্যাচ থেকে ছিটকে যায়।

ওই ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩৩৮ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম দশ ওভারে ১ উইকেটে মাত্র ২৮ রান করে ভারত। শুরুর ধকল সামলিয়ে ভালোভাবেই খেলায় ফিরে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কিন্তু হাতে পাঁচ উইকেট থাকা সত্ত্বেও ইনিংসের শেষ দিকে ম্যাচজয়ী ব্যাটিং করতে পারেননি মহেন্দ্র সিং ধোনি ও কোদার যাদব। শেষ ১০ ওভারে ১০৪ রান তাড়ায় ৩১ রানে হেরে যায় ভারত। যে কারণে ধোনির ব্যাটিংয়ের পাশাপাশি ভারতের স্লোথ ব্যাটিং নিয়ে সোশ্যাল মিডিয়া সমালোচনার ঝর বইয়ে যায়।

জুমবাংলা/এসএম/