ক্যাম্পাস চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

ভর্তি পরীক্ষায় দুর্নীতি রোধে সতর্ক কুবি প্রশাসন

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী শুক্র ও শনিবার (৯ ও ১০ নভেম্বর)। এবারের ভর্তি পরীক্ষায় দুর্নীতি রোধে বিগত বছরগুলোর মতো সতর্ক অবস্থানে রয়েছে প্রশাসন।

ভর্তি পরীক্ষায় দুর্নীতি রোধে সতর্ক কুবি প্রশাসন

বিশ্ববিদ্যালয় জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এমদাদুল হক এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ভর্তি পরীক্ষায় দুর্নীতি ও জালিয়াতি প্রতিরোধে প্রশাসনের প্রস্তুতি সম্পর্কে সংবাদমাধ্যমকে অবহিত করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার (০৫ নভেম্বর)  উপাচার্যের সভাপতিত্বে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে কেন্দ্রীয় কমিটির এক যৌথ সভায় পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা গ্রহণের  সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষার্থীদেরকে যানজটের বিষয়টি বিবেচনায় রেখে একদিন আগেই কুমিল্লায় অবস্থান করার জন্য পরামর্শ দেয়া হয়েছে। পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বেই স্ব স্ব কেন্দ্রে প্রবেশ করতে হবে, বিলম্বে পরীক্ষার্থীদেরকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরীক্ষার নিরাপত্তার স্বার্থে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমন্ডল ও কান খোলা রাখতে হবে। ভর্তি পরীক্ষায় কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে তালিকাভূক্ত সংশ্লিষ্ট বিশেষ দায়িত্বরত ব্যক্তি ব্যতিত অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রের মূল ফটক দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় তাদের তল্লাশি করা হবে।

এছাড়াও কেন্দ্র ও বাহিরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্য, বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউট নিয়োজিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জুমবাংলানিউজ/একেএ