খেলা-ধুলা

ব্যালন ডি’অর ‘প্রতি বছর মেসিরই পাওয়া উচিত’

প্রতি বছর ব্যালন ডি’অর বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসিরই পাওয়া উচিত বলে মনে করেন ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ। চলতি বছর মেসিকে হটিয়ে আবারো ব্যালন ডি’অর নিজের করে নিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

বার্তামেউ অনেকটা গর্বের সাথেই বলেছেন, ব্যালন ডি’অর অবশ্যই মেসির কাছে সবসময় যাওয়া উচিত। যেহেতু সে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। আরো অনেক ভাল খেলোয়াড় অবশ্যই আছে। কিন্তু নিঃসন্দেহে মেসি এক নম্বর।

চলতি মাসে রোনালদো চতুর্থবারের মত বিশ্ব ফুটবলের অন্যতম ঐতিহ্যবাহী এই পুরস্কার লাভ করেন। তবে পাঁচবার এই পুরস্কার নিজের করে নিয়ে রেকর্ড বইয়ে নিজের নাম সবার আগে লিখে রেখেছেন মেসি। যদিও রোনালদোর এই প্রাপ্তি নিয়ে বিশেষ করে ক্যাম্প ন্যুতে যথেষ্ট প্রশ্ন রয়েছে। রবিবার কাতালান ডার্বিতে এস্পানেয়লের বিপক্ষে মেসির অসাধারণ পারফরমেন্সে বার্সেলোনা ৪-১ গোলে জয়ী হয়েছে। কিন্তু রোনালদো মূলত রিয়ালকে ১১ বারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা, সুপার কাপ ও পর্তুগালকে ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা উপহার দেবার কারণেই এই পুরস্কার জয় করেছেন। ২০০৭ সালে ব্রাজিলিয়ান তারকা কাকার পরে গত নয় বছরে রোনালদো ও মেসি নিজেদের মধ্যে এই ট্রফিটি ভাগাভাগি করে নিয়েছেন।

ভিডিও: দুনিয়ার সবচেয়ে বড় ট্রেন!!! বিস্ময়ে শুধু তাকিয়ে থাকবেন (ভিডিও)

Add Comment

Click here to post a comment