খেলাধুলা

ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে চৌকস নৈপুণ্য দেখালেন আফিফ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আসরের সেমিফাইনালের টিকিট কাটলো বাংলাদেশ। গ্রুপ পর্বে গতকাল রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানের কাছে এক উইকেটে হার দেখে বাংলাদেশের যুবারা। তবে এতে ক্ষতি হয়নি তাদের। নেট রান গড়ে পাকিস্তান ও আফগানিস্তানকে পেছনে ফেলে গ্রুপ সেরার মর্যাদা নিয়েই সেমিফাইনালের টিকিট হাতে পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গতকাল ব্যাট হাতে ম্যাচের সর্বোচ্চ ৮০ রানের ইনিংস শেষে ১০ ওভারের স্পেলে মাত্র ৩৭ রানে দুই উইকেট নেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। আর আফিফের ক্ষিপ্র ফিল্ডিংয়ের শিকার হয়ে রানআউটে কাটা পড়ে পাকিস্তানের দুই উইকেট। আগামী বুধবার আসরের দ্বিতীয় সেমফিাইনালে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের যুবারা। আগের দিন প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-আফগানিস্তান। গতকাল বি’ গ্রুপের অপর ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে সহজ জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে আফগানিস্তান। গ্রুপ পর্বে আফগানিস্তানের কাছে হার দেখে পাকিস্তান। আর আফগানদের ১৪৬ রানে গুঁড়িয়ে দিয়ে চার উইকেটে জয় কুড়ায় বাংলাদেশ।
কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৩টায় শুরু হবে সেমিফাইনাল। একই মাঠে ফাইনাল হবে আগামী ২৩শে ডিসেম্বর।
গতকাল শ্রীলঙ্কার গল মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ে ১ বল বাকি রেখে ২৩০ রানে নিজেদের ইনিংস গুটায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ৪৯.১ ওভারে টার্গেট পার করে পাকিস্তানের যুবারা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাট হাতে সর্বোচ্চ ৮০ রান করেন আফিফ হোসেন। ৪২ রান করেন মোহাম্মদ রাকিব। জবাবে শুরুর পাঁচ ব্যাটসম্যানের দৃঢ়তায় রুদ্ধশ্বাস জয় কুড়ায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। বল হাতে দুটি করে উইকেট নেন আফিফ হোসেন ও সাখাওয়াত হোসেন। রানআউটে কাটা পড়ে পাকিস্তানের তিন উইকেট।
গ্রুপের তিন ম্যাচ শেষে সমান দুই জয়ে বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় সমান ৯ পয়েন্টে। সিঙ্গাপুরের বিপক্ষে তিন দলই জয় কুড়ায় বোনাস ১ পয়েন্টসহ। গতকাল আগে ব্যাটিং শেষে ৭৫ রানে গুঁড়িয়ে যায় সিঙ্গাপুরের ইনিংস। জবাবে ৪.১ ওভারে টার্গেট পার করে আফগানিস্তান। ওপেনার দারবিশ রাসুলি ১৫ বলে করেন ৫৩ রান। এতে আসর থেকে বিদায় নিশ্চিত হয় গতবারের রানার্সআপ পাকিস্তানের। এবারের বিপিএলে অভিষেকে চমক দেখান আফিফ হোসেন। আসর সেরা বোলিংয়ে রাজশাহী কিংসের বল হাতে ২১ রানে পাঁচ উইকেট নেন এ তরুণ স্পিনার। আর গতকাল ৯৪ বলের ইনিংসে আফিফ হাঁকান ৮ চার ও দুটি ছক্কা। অধিনায়ক সাইফ হাসান করেন ৩২ রান। গতকালের ম্যাচটি আইসিসির যুব ওয়ানডের মর্যাদা পায়। এতে ইয়ুথ ওয়ানডে অভিষেক হয় দুদলের ২০ জন ক্রিকেটারের। ইয়ুথ ওয়ানডেতে আগেই অভিষেক হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাঈফ হাসান ও পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ জায়েদ আলমের।

ভিডিও:বিশ্বের একমাত্র শহর, যেখানকার মানুষ জানেনই না টাকা-পয়সা কী জিনিস দেখুন (ভিডিও)

জুমবাংলানিউজ/আর


Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.