ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

বেরোবিতে উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্টদূতের স্ত্রী মাইকেল অ্যাডমেলমেন, দূতাবাসের রাজনৈতিক অ্যাফেয়ার্স বিশেষজ্ঞ ফিরোজ। মঙ্গলবার (২৫ জুন) বিকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রসার সম্পর্কে মতবিনিময় করেন তারা।

এ সময় বেরোবি উপাচার্য প্রফেসর ডক্টর কলিমউল্লাহ রাষ্ট্রদূতকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। উভয় পক্ষের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রমের আওতায় নিয়মিত শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় হবে বলে আশা প্রকাশ করেন বেরোবি উপাচার্য।

এর আগে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত এবং তাঁর সহধর্মিনী বেরোবিতে পৌঁছলে তাদের স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল।

পরে উপাচার্য ও মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের মধ্যে স্মারক উপহার বিনিময় হয়।

জুমবাংলানিউজ/একেএ