জাতীয় ট্র্যাভেল স্লাইডার

বৃহস্পতিবার পর্যটন মেলা উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

জুমবাংলা ডেস্ক: রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) নবম ভ্রমণ ও পর্যটন মেলা (বিটিটিএফ)-২০১৯ উদ্বোধন করবেন। খবর বাসসের।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পর্যটন বোর্ড, এফবিসিসিআই, পর্যটন পুলিশ, পিএটিএ বাংলাদেশ চেপ্টার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের সহযোগিতায় ট্যুর অপারেটর্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (টিওএবি) ৩-দিন ব্যাপী এই মেলার আয়োজন করেছে।

টিওএবি’র সভাপতি তৌফিক উদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ।

আয়োজকরা জানান, মেলায় বাংলাদেশসহ ১০টি দেশ অংশ নিবে। অন্যান্য দেশগুলো হচ্ছে নেপাল, ভুটান, কম্বোডিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, ফিলিপাইন ও মালদ্বীপ।

মেলার পাশাপাশি সেখানে বিভিন্ন সেমিনার, গোলটেবিল বৈঠকসহ পর্যটন বিষয়ক বিভিন্ন দেশের উপস্থাপনা পরিবেশিত হবে। দুটো গোলটেবিল বৈঠকের আলোচনার বিষয়ের মধ্যে রয়েছে “বৌদ্ধ সার্কিট পর্যটন অঞ্চল” ও “এক হাজার বছরের ইতিহাস ও ঢাকার ঐতিহ্য”।

এছাড়া টিওএবি’র সহযোগিতায় “উদ্ভাবনী ডিজিটাল ট্যুরিজম আইডিয়া” নিয়ে এটুআই প্রোগ্রামেরও আয়োজন করা হবে।

জুমবাংলানিউজ/এইচএম