বিনোদন

বিয়ের ঠিক আগ মুহূর্তে বিশাল বড় সুখবর পেলেন প্রিয়াঙ্কা

বিশ্বকে সবার জন্যে বাসযোগ্য করে তোলার জন্যে সেসব নারী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদের মধ্যে থেকে ২৫ জনকে নিয়ে সম্প্রতি একটি তালিকা তৈরি করেছে জনপ্রিয় পিপল ম্যাগাজিন। বিশ্বের ২৫ নারীর এ স্থান পেয়েছে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ।

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে ‘বরফি’-অভিনেত্রী পূর্ণ করলেন এক যুগ। এই দীর্ঘ সময় তিনি বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের জন্যে নিরলস পরিশ্রম করেছেন।

এ বিষয়ে সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়ার বক্তব্য, ‘আমি ঘরে বসে আরামে দিন কাটানো কথা ভাবিনি। আমি পড়ালেখা করার সুযোগ পেয়েছি। চাকরি করার সুযোগ পেয়েছি। আমি যেভাবে দিন কাটানোর স্বপ্ন দেখি সেখাবে দিন কাটাতে পারি। তবে আমি এসব সুযোগ-সুবিধার মধ্যে নিজেকে বেঁধে রাখিনি। আর এটিই আমার জীবনে সব কিছু বদলে দিয়েছে।’

‘শুভেচ্ছাদূত হিসেবে এই দীর্ঘ পথ চলায় আমি অনেক অভাবনীয় শিশুদের সঙ্গে মেলার সুযোগ পেয়েছি। সেগুলো আমার জীবনের অন্যতম সুন্দর সময়। সেসময় আমি সারাবিশ্বের শিশুদের অধিকার ও মঙ্গলের কথা বলতে পেরেছি। শিশুদের নিয়ে কথা বলতে গিয়ে বেশ আলোড়িত হয়েছি আমি।’

বিশ্বকে বদলে দেওয়া ২৫ নারী’-র সেই তালিকায় আরও রয়েছেন সারাহ উলমান, লীনা ওয়াইথি, বনি হ্যামার, নাজনীন বনিয়াদি, গিনা রডরিগুয়েজ, পেগি উইটসন প্রমুখ। পিপল ম্যাগাজিনের ভাষ্য, এই নারীরা মানুষের কল্যাণে কাজ করছেন কায়মনোবাক্যে। তারা তাদের কাজের মাধ্যমে নিজেদেরকে আর সবার থেকে আলাদা করে তুলে ধরতে পেরেছেন।

জুমবাংলানিউজ/ জিএলজি