জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে যা বললেন ভিপি নুর

গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুর এ নির্বাচনে ২৫টি পদের মধ্যে ছাত্রলীগের প্যানেল থেকে জিএস ও এজিএসসহ ২৩টিতেই জয়ী হন। কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে ভিপি ও সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ভিপি এবং ছাত্রলীগের প্যানেল থেকে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন এজিএস নির্বাচিত হন।

এদিকে, নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনর্নির্বাচন, হল প্রভোস্টের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তার দাবিতে আমরণ অনশন করছেন রোকেয়া হলের ছয় ছাত্রী। এর মধ্যে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের চারজন প্রার্থী রয়েছেন। বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যেও ছয় শিক্ষার্থী আমরণ অনশন পালন করছেন।

তবে ডাকসু ও হল সংসদের পুনর্নির্বাচন এবং রোকেয়া হলের প্র‌ভো‌স্টের পদত্যাগসহ চার দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনশন স্থগিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার রাত শোয়া নয়টার দিকে অনশন স্থগিত করেন শিক্ষার্থীরা। দুজন অনশনকারী অসুস্থ হওয়ার ২৪ ঘণ্টার জন্য অনশন স্থগিত করা হয়েছে।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদের নির্বাচনে বিজয়ী ছাত্র নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন।

আগামী শনিবার (১৬ মার্চ) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এমন তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিষয়টি নিয়ে ডাকসুর নবনির্বাচিত ভিপি ও কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য তিনি এখন পর্যন্ত কোনো আমন্ত্রণ পাননি। পেলে অবশ্যই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন।

জুমবাংলানিউজ/ জিএলজি