বিনোদন

বিরতির পর ধারাবাহিকে শিমুল

প্রায় ছয় মাসেরও বেশি সময় ধরে মনির খান শিমুলকে টিভি নাটকে দেখা যাচ্ছে না। এর কারণ হচ্ছে প্রায় পাঁচমাস ধরে তিনি দেশের বাইরে ছিলেন। ফিরেছেন গত সপ্তাহে।

 

দেশে ফেরার খবর পেয়েই পরিচালক নজরুল ইসলাম রাজু শিমুলের কাছে তার নির্মিত প্রচার চলতি ধারাবাহিক ‘সানফ্লাওয়ার’ নাটকের একটি স্ক্রিপ্ট পাঠান। এতে কৃষিবিদ ইফতেখার চৌধুরীর চরিত্রটি পড়ে খুব ভালো লেগে যায় শিমুলের। আর তাতে অভিনয়েরও সম্মতি জানান শিমুল।

 

সেই ধারাবাহিকতায় গেলো সপ্তাহে ‘সানফ্লাওয়ার’ ধারাবাহিক নাটকের শুটিংয়ে অংশ নেন শিমুল। এতে তার সহশিল্পী ছিলেন তারিন ও অপূর্ব। মুরাদ আহমেদ রচিত এই ধারাবাহিকে অভিনয় করতে পেরেও বেশ উচ্ছ্বসিত মনির খান শিমুল।

 

ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গে শিমুল বলেন, এই ধারাবাহিকটিতে ইফতেখার চরিত্রটি অনেকক্ষেত্রেই শিল্পীদের স্বপ্নের চরিত্রের মতোই। এই ধরনের চরিত্রে অভিনয়ের জন্য শিল্পীরা অধীর আগ্রহে অপেক্ষা করেন। তাই কাজটি করে আমার বেশ ভালো লেগেছে। আর অভিনয় থেকে অর্থপ্রাপ্তির উপর আমি কখনোই নির্ভরশীল ছিলাম না। যে কারণে যে স্ক্রিপ্ট আমার ভালো লাগেনি আমি সানন্দে তা ফিরিয়ে দিতে পেরেছি। আমি চাইনি সমাজের উপর বা দর্শকের মননের উপর নেগেটিভ প্রভাব পড়ুক এমন চরিত্রে কাজ করতে। আমি চেয়েছি তেমন কাজ করতে যা মানুষের কাজে লাগে অদূর ভবিষ্যতেও।

 

পরিচালক নজরুল ইসলাম রাজু জানান, ৩০ পর্বের পর থেকে ‘সানফ্লাওয়ার’-এ মনির খান শিমুলকে দেখা যাবে। ধারাবাহিকটি প্রতি বৃহস্পতি ও শুক্রবার এনটিভিতে রাত ৮.২০ মিনিটে প্রচার হয়।

 

এদিকে সর্বশেষ প্রায় তিন বছর আগে ফয়সাল রাজীবের নির্দেশনায় ‘পূর্বা’ ধারাবাহিকে অভিনয় করেছিলেন শিমুল। সর্বশেষ তিনি গত রমজানের ঈদে নজরুল ইসলাম রাজু পরিচালিত ‘মন জানালা’ নাটকে অভিনয় করেছিলেন। আর তাতেই রাজুর কাজে মুগ্ধ হন শিমুল। এতেও সহশিল্পী ছিলেন তারিন ও অপূর্ব।

 

শিমুল সর্বশেষ সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘পুত্র’ চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ছিলো নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘একাত্তরের যীশু’। এরপর তিনি মতিন রহমানের ‘মহব্বত জিন্দাবাদ’, হুমায়ূন আহমেদ’র ‘শ্যামল ছায়া’, বেলাল আহমেদ’র ‘নন্দিত নরকে’, গিয়াস উদ্দিন সেলিমের ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয় করেন।

১৯৯০ সালে মোরশেদ চৌধুরী রচিত ও বরকত উল্লাহ পরিচালিত ‘টেনশন’ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে টিভি নাটকে শিমুলের অভিষেক ঘটে। এতে তার সহশিল্পী ছিলেন শমী কায়সার, জাহিদ হোসেন শোভন। পেপসির বিজ্ঞাপনে তিনি প্রথম মডেল হিসেবে কাজ করেন। সর্বশেষ তিনি বসুন্ধরার বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন।

 

মনির খান শিমুল নাট্যদল ‘থিয়েটার আরামবাগ’র হয়ে বেশ কয়েকটি মঞ্চ নাটকে অভিনয় করেছেন। নেত্রকোনার শ্যামগঞ্জের ছেলে শিমুল এখন আবারো নিজেকে অভিনয়ে সময় দেবেন বলেই জানালেন।

ভিডিওঃ ফুলকপিতে সাপ পাওয়া গেছে; ভিডিওতে দেখুন

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.