খেলা-ধুলা

বিফলে গেল ফাফ ডু প্লিসিসর আপিল

বল টেম্পারিংয়ের আপিলে হেরে গেলেন দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক ফাফ ডু প্লিসিস।

গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোবার্ট টেস্টে ফাফ ডু প্লিসিসের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠে। ভিডিওতে প্রমাণ পাওয়ায় ডু প্লিসিসের শতভাগ ম্যাচ ফি কেটে নেওয়া হয়। শাস্তি মানতে না পেরে এবং অভিযোগ অস্বীকার করে ফাফ ডু প্লিসিস আইসিসির কাছে আপিল করেছিলেন। কিন্তু প্রোটিয়া অধিনায়কের আবেদন নাকচ করে দেয় আইসিসি।

ফলে ম্যাচ ফি’র শতভাগ জরিমানাই বহাল থাকছে তার জন্য। পাশাপাশি নামের পাশে যোগ হয়েছে ৩ ডিমেরিট পয়েন্ট। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেন।

আইসিসির ভাষ্যমতে, আইসিসির ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট ‘উপযুক্ত সিদ্ধান্ত’ নিয়েছেন। এ কারণে ডু প্লিসিসের আবেদন নাকচ করে দেওয়া হয়েছে। বল ‘পলিশ’ করতে মুখের লালা কিংবা মিষ্টি কোনো অবশিষ্টাংশ ব্যবহার করেছিলেন ফাফ ডু প্লিসিস। কৃত্রিম বস্তু বা উপাদান ব্যবহার করায় প্রোটিয়া অধিনায়কের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ এনে শাস্তি দেয় আইসিসি। তবে শাস্তি হওয়ার পর অ্যাডিলেডে ডু প্লিসিস বলেছিলেন,‘আমার মনে হয় না আমি ভুল কিছু করেছি। আমি কারো সাথে প্রতারণা করার চেষ্টা করিনি। আমি শুধুমাত্র বল ‘পলিশ’ করেছি। উজ্জ্বলতা বাড়াতে সাইন করেছি।’

ভিডিও: কোন প্রকার বৈদ্যুতিক সংযোগ ছাড়াই জ্বলছে বাল্ব! বিস্মিত ওয়েব দুনিয়া ইউটিউবের এই ভিডিওতে

Add Comment

Click here to post a comment