জাতীয়

বিদেশিরা আগে আমাদের দেশকে বলতো, ‘বটমলেস বাস্কেট’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বাংলাদেশের বর্তমান উন্নয়ন দেখে সবাই (বিদেশিরা) আঁতকে ওঠে। বিদেশিরা আগে আমাদের দেশকে বলতো, ‘বটমলেস বাস্কেট’ (তলাবিহীন ঝুড়ি), আজকের বাংলাদেশ সেখানে নেই। বর্তমানে বাংলাদেশে বিশাল কর্মযজ্ঞ চলছে।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে সোয়া ৪টার দিকে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে এক কর্মীসভায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘আমি বিলেতে দীর্ঘদিন ছিলাম, সেখানে সরকারের চাকরিও করেছি। আমাদের দেশের যুবকদের দক্ষতা দেখে আমি বিস্মিত হয়েছি। বাংলাদেশ আর পিছিয়ে থাকবে না, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এ দেশ এগিয়ে যাবে, কেউ ঠেকাইতে পারবে না।

দক্ষতার বিষয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘আমাদের যুবসমাজ তারা দক্ষ হয়ে আসছে, আজকে দক্ষ শ্রমিক, দক্ষ প্রশাসক, দক্ষ এ দেশের আমজনতা। এ দেশটাকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না। দেশের বাইরে গেলে সবাই আমাদের সঙ্গে কথা বলে। আমাদের দক্ষতা একশগুণ ছাড়িয়ে গেছে।’

খেলাধুলার বিষয়ে মন্ত্রী বলেন, ‘খেলাধুলায় দেশ অনেক এগিয়ে গেছে। এক সময় কেউ বাংলাদেশে খেলতে আসত না, আজকে ক্রিকেটের আসরে বাংলাদেশ একটি নক্ষত্র। সর্বক্ষেত্রে বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ এগিয়ে যাচ্ছে। আরও এগিয়ে যাবে।’

তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরে আমাদের অর্থ ছিল না, দক্ষতা ছিল না। আমরা ধীরে ধীরে সেই দক্ষতা আয়ত্ত করেছি। এখন যেকোনো প্রকল্প হোক আমরা বাস্তবায়ন করতে প্রস্তুত, আমাদের সেই ম্যান পাওয়ার দক্ষতা অর্জন করেছি। আমাদের সরকারি কর্মকর্তাও আগের চেয়ে অনেক বেশি দক্ষ হয়েছে।

কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহানের সভাপতিত্বে কর্মীসভায় উপস্থিত ছিলেন- সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য দিলারা বেগম আছমা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ প্রমুখ।

কর্মীসভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল।

ভিডিওঃ বাংলা সিনেমার সবচেয়ে হট আইটেম গান এটি

Add Comment

Click here to post a comment