বিনোদন

বিজয় দিবসে আবুল হায়াতের দুই নাটক

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা ও নির্দেশক আবুল হায়াত এবারের বিজয় দিবসে দর্শকের জন্য নির্মাণ করেছেন দুটি বিশেষ নাটক। একটি ‘সূর্য উঠার আগে’ এবং অন্যটি ‘বেলা শেষের আলো’।

 

‘সূর্য উঠার আগে’ রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন আবুল হায়াত নিজেই। ‘বেলা শেষের গান’ রচনা করেছেন আবুল হায়াত। বিজয় দিবসের বিশেষ এই দুটি নাটকের মধ্যে ‘সূর্য উঠার আগে’তে অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, সাঈদ বাবু ও অপর্ণা।

 

‘বেলা শেষের আলো’তে অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া।

 

‘সূর্য উঠার আগে’ প্রচার হবে শুক্রবার চ্যানেল আইতে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে এবং ‘বেলা শেষের আলো’ প্রচার হবে এটিএন বাংলায় শুক্রবার রাত ১১টায়।

 

দুটি নাটক নির্মাণ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, আমি সাধারণত বিশেষ বিশেষ দিবসেই নাটক নির্মাণ করি। কারণ বাজেটসহ অন্যান্য আনুষঙ্গিক বিষয় মিলিয়ে সবসময় নাটক নির্মাণ করা সম্ভব হয়ে ওঠে না। নির্মাতার অবস্থান থেকে দায়বদ্ধতা থেকেই নাটক নির্মাণ করি। নির্মাণে নিজের মধ্যে আত্মতৃপ্তি খুঁজে পাই। তাই বিজয় দিবসেও তেমনি দুটি নাটক নির্মাণ করেছি। সূর্য ওঠার আগে একাত্তরের প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মাণ করেছি এবং বেলা শেষের আলো নির্মাণ করেছি এই সময়ের প্রেক্ষাপট নিয়ে মুক্তিযুদ্ধের আলোকে। যারা অভিনয় করেছেন যার যার চরিত্রে সর্বোচ্চটুকু দিয়েই অভিনয় করেছেন। আশাকরি, দুটি নাটকই দর্শকের ভালোলাগবে এবং এই প্রজন্মের কাছে শিক্ষনীয় হবে।

 

এদিকে আবুল হায়াত সর্বশেষ ‘আকাশের ওপারে আকাশ’ ধারাবাহিক নাটকটি নির্মাণ করেন। এটি এরইমধ্যে এনটিভিতে প্রচার শেষ হয়েছে। তার অভিনীত নতুন ধারাবাহিকের মধ্যে রয়েছে সৈয়দ শাকিলের ‘সোনার শেকল’ ও আবু হায়াত মাহমুদের ‘বৃষ্টিদের বাড়ি’। এছাড়া বিভিন্ন চ্যানেলে প্রচার চলছে তার অভিনীত ফেরদৌস হাসান রানা পরিচালিত ‘মায়া’, এসএ হক অলিক পরিচালিত ‘আয়না ঘর’ ও গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সংসার’।

 

এছাড়া শিগগিরই আবুল হায়াত নতুন একটি ধারাবাহিক নাটক নির্মাণের কাজ শুরু করবেন বলেও জানান তিনি।

ভিডিওঃ এমন অদ্ভূত গান কখনও শুনেছিন কি!!না দেখলে মিস করবেন (ভিডিও)

জুমবাংলানিউজ/ জিএলজি



Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.