অর্থনীতি-ব্যবসা জাতীয়

বিএসএফআইসি’র চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন অজিত কুমার

জুমবাংলা ডেস্ক: শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অজিত কুমার পাল।

অজিত কুমার পাল ১৯৬১ সালে নাটোরে জন্ম গ্রহণ করেন। তার বাবা সুশীল চন্দ্র পাল মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর হাতে নির্মমভাবে নিহত হন।

১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতক (সম্মান) ডিগ্রি লাভ করেন। পরের বছর একই বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

উচ্চতর ডিগ্রি লাভ শেষে তিনি বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। কর্মজীবনে বরিশাল ও ময়মনসিংহে সহকারী কমিশনার, বিদ্যুৎ ও খনিজ সম্পদ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, ময়মনসিংহের নান্দাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সংস্থাপন ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব, স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদগুলোর আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে অডিট স্পেশালিস্ট, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তার দক্ষতা, কর্মনিষ্ঠা পুরস্কারস্বরূপ ২০১৬ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান। বিএসএফআইসি’র চেয়ারম্যান পদে নিয়োগ দেয়ার আগ পর্যন্ত অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

জুমবাংলানিউজ/এইচএম