লাইফ হ্যাকস লাইফস্টাইল

বাসার পেইন্টিং হয়ে যাক ভ্যানিলাময়!

[better-ads type='banner' banner='1187323' ]

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

১১৬. হ্যাক করা সম্ভব নয় এরকম কঠিন পাসওয়ার্ড সব সময় ব্যবহার করবেন। বিশেষ করে পাসওয়ার্ডে চিহ্ন বা সিম্বলের ব্যবহার থাকলে তা হ্যাক হওয়ার সম্ভাবনা থাকে না।

১১৭. আপনি ভুলবশত কিবোর্ড এর ক্যাপস লক অন করে টাইপ শুরু করে দিয়েছেন? চিন্তার কারণ নেই। ‘SHIFT+F3’ প্রেস করার মাধ্যমে আপনি ক্যাপস লক অফ করে দিতে পারবেন। প্রয়োজনে হলে আবার চালুও করতে পারবেন।

১১৮. মাইগ্রেনের সমস্যা থেকে তাৎক্ষণিক সমাধান পেতে প্রথমে আপনার দুই হাত বরফ পানিতে ডুবিয়ে রাখুন। হাত মুষ্টিবদ্ধ করুন আবার ছেড়ে দিন। এভাবে কিছুক্ষণ চালিয়ে যান। খেয়াল করে দেখবেন আপনার মাইগ্রেন সমস্যার অনেকটাই সমাধান হয়েছে এবং আপনি আগের চেয়ে ভালো অনুভব করছেন।

১১৯. বাড়ির দেয়াল পেইন্টিং করবেন? রঙ এ শুরুতে খানিকটা ভ্যানিলা মিক্স করে নিন। এরপর পুরো বাড়ি রঙ করা শুরু করুন। ভ্যানিলার কারণে রঙ করার পর সুন্দর ঘ্রাণ পাবেন কিন্তু রঙ এ কোন নেতিবাচক প্রভাব পড়বে না।

১২০. গাড়ি থেকে বের হওয়ার সময় সিট বেল্ট তার জায়গায় আটকে দিন। যদি গাড়ির সিট বেল্ট উন্মুক্ত অবস্থায় থাকে তাহলে সূর্যের তাপে এটি অনেক গরম হয়ে যাবে। পরের বার গাড়িতে চড়ার সময় সিট বেল্ট স্পর্শ করা মাত্রই আপনি প্রচন্ড গরম অনুভব করবেন।

 

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ১২১-১২৫কিস্তি।