খেলা-ধুলা

বার্সার আফসোস বাড়িয়ে দিল কৌতিনহো

লিভারপুলের মাঝ মাঠের হৃদপিন্ড বলা হয় তাকে।  তবে সেটা যে শুধু কথায় নয়, কাজেও- সেটার প্রমান একের পর এক দিয়েই যাচ্ছে কৌতিনহো।  মৌসুমের শুরুতে ইনজুড়ির জন্য খেলতে পারেনি এই ব্রাজিলিয়ান তারকা।  তবে ইনজুড়ি থেকে ফিরে এসে যেভাবে দাপিয়ে বেড়াচ্ছেন তাতে এখন বার্সালোনার ঘুম হারাম হওয়ার দশা।

গত ট্রান্সফারেই কৌতিনহোর জন্য ঝাপিয়েছিল বার্সালোনা।  কৌতিনহো নিজেও আসতে চেয়েছিল স্বপ্নের ক্লাব বার্সাতে।  বার বার ব্যর্থ হয়ে তিন বার প্রস্তাব করেছিল বার্সালোনা।

কিন্তু লিভারপুলের নট ফর সেলের কাছে সবকিছুই হয়ে যায় ব্যর্থ।

তারপর থেকেই লিভারপুলের হয়ে মনযোগী ছাত্রের মত দাপিয়ে বেড়াচ্ছেন কৌতিনহো।  একেরপর এক গোল করেই যাচ্ছেন।  আবার সতীর্থদের দিযে করিয়েও যাচ্ছেন।  সব শেষ ম্যাচেও করছেন হ্যাটট্রিক।  মাঠে গোল করা এবং গোলের সহায়তা করা এমন মিডফিল্ডার কি আর সচরাচর মিলে? তাইতো এই দুর্লভ মিডফিল্ডারকের নিয়ে ঘুম হারাম হয়ে গেছে বার্সা ও লিভারপুল দুই দলেরই।

কিন্তু বার্সার ঘুম হারাম হবে কেন? দুই দলের তো কোন খেলা নেই।

হ্যা, দুই দলের খেলা নেই।  তবে বড় খেলায় মেতে আছে এই দুই দলই।  সেটা হল কৌতিনহোকে মাঠে রেখে রশি টানাটানিতে ব্যস্ত বার্সা ও লিভারপুল।  কৌতিনহোর এমন পারফর্মেন্সের পর তাকে যেন হাতছাড়া করতে কিছুতেই রাজি নয় বার্সা।  লিভারপুলের চাহিদা মত টাকাও হয়তো কুল না পেয়ে দিতে পারে তারা।  তবুও যে তাদের দুর্লভ ম্যাজিশিয়ান কৌথিনহোকে চাই।

আর এখানেই ঘুম হারাম লিভারপুলের।  কারন, এই দুর্লভ জিনিস তারাই বা হাতছাড়া করতে চাইবে কেন?