আন্তর্জাতিক

বাবা-মা দু’জনের রঙ কালো, তবে ছেলে কেন ফর্সা? সন্দেহবশত ছেলেকে খুন!

বাবা-মা দু’জনের গায়ের রঙ কালো। তবু সন্তান ফর্সা।
আর সেটাই কাল হল। বাবার হাতে প্রাণ গেল ওই শিশুপুত্রের। ভারতের বজবজে এক ব্যক্তির বিরুদ্ধে এমনই অভিযোগ উঠেছে। প্রতিবেশীদের অভি‌যোগ, ছেলে ফর্সা হওয়াতেই সন্দেহের বশে তাকে খুন করেছে বাবা।

শুনতে আশ্চ‌র্য লাগলেও বজবজের এম এন সরকার রোডের বাসিন্দা শেখ ফিরোজের বিরুদ্ধে সন্তান হত্যার অভি‌যোগ উঠেছে। প্রতিবেশীদের অভি‌যোগ, সন্তান জন্মের পর থেকেই স্ত্রীর উপরে অত্যাচার করত শেখ ফিরোজ। সন্তান তার নয়, এই ছিল তার মূল অভি‌যোগ। মাঝেমধ্যেই সেই অত্যাচার চরমে উঠত।

রবিবার রাতে ছেলেকে লেপ মুড়ি দিয়ে শুইয়ে রেখেছিলেন মা।
অভি‌যোগ, তখনই তাকে শ্বাসরোধ করে খুন করে ফিরোজ। তবে বাড়ির লোকজনের দাবি, অতিরিক্ত ঠাণ্ডা লাগা ও সর্দির কারণে শ্বাস আটকে মারা গেছে ওই শিশু।

মৃত শিশুর মা ফিরোজার মুখেও একই দাবি। সংবাদ মাধ্যমে ফিরোজা জানান, ‘ছেলে ফর্সা হওয়ায় ফিরোজ আমার সঙ্গে ঝগড়া করতো। বলতো আমি কালো আর আমার ছেলে ফর্সা হয় কী করে? ও আমার ছেলে নয়। তুই এখানে থাকবি না, বাপের বাড়ি চলে ‌যা। গতকাল দুপুরেও ঝগড়া হয়। ‘

প্রতিবেশীদের আরও অভি‌যোগ, রবিবার দুপুরেও ওই শিশুকে খুন করার হুমকি দেয় ফিরোজ। ফলে তার প্রতি সন্দেহ আরও জোরাল হচ্ছে। সোমবার দুপুরে আড়াই মাসের ওই শিশুপুত্রের মরদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে ‌যায় বজবজ থানার পুলিশ।

ঠিক কী কারণে মৃত্যু তা এখনও স্পষ্ট নয়। তবে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মৃত্যুর কারণ সম্পর্কে ধারণা পাওয়া যাবে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা।