জাতীয়

জিজ্ঞাসাবাদে দুদকেই অসুস্থ হয়ে পড়লেন বাচ্চু

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর জিজ্ঞাসাবাদে অসুস্থ হয়ে পড়েছেন বেসিক ব্যাংকেরে সাবেক চেয়াম্যান শেখ আবদুল হাই বাচ্চু। ফলে তাৎক্ষণিক দুদকের নিজস্ব চিকিৎসক দিয়ে প্রথমিক সেবা দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে দুদকের এক তদন্তকারী কর্মকর্তা বলেন, সকাল ১০টার দিকে তিনি দুদক কার্যালয়ে আসেন। এর কিছু সময় পর থেকে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। দু’জন পরিচালকের সমন্বয়ে ১২ সদস্যের একটি দল তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে। এর এক পর্যায়ে তিনি অসুস্থ বোধ করলে আমাদের নিজস্ব চিকিৎসক দিয়ে সেবা দেওয়া হয়।

গত মাসের ২৩ নভেম্বর দুদক আবদুল হাইকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে। কমিশনের পরিচালক জায়েদ হোসেন খান ও সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে ১২ সদস্যের একটি বিশেষ টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে। এর আগে সোমবার তাকে প্রথম জিজ্ঞাসাবাদ করে দুদক।

বেসিক ব্যাংকের দুর্নীতি নিয়ে সুপ্রিম কোর্টের কয়েক দফা পর্যবেক্ষণ আসার পর সম্প্রতি ব্যাংকটির সাবেক চেয়ারম্যান বাচ্চু ও পরিচালনা পর্ষদের সদস্যদের জিজ্ঞাসাবাদের উদ্যোগ নেয় দুদক।

ঋণ কেলেঙ্কারির এ ঘটনায় দুদকের এই জিজ্ঞাসাবাদ চলছে গত ২২ নভেম্বর থেকে। এর আগে রবিবার পর্যন্ত বেসিক ব্যাংকের সাবেক ১০ পরিচালককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।