খেলাধুলা

বাংলাদেশ লক্ষ্য সেমিফাইনাল নিশ্চিত করা

ভারতের শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘায় অনুষ্ঠিত হবে সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসর। সোমবার শুরু হবে টুর্নামেন্টটি। চলবে ৪ জানুয়ারি পর্যন্ত।

ভারত যাওয়ার আগে আজ শনিবার বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন, সহ-অধিনায়ক মাইনু মারমা ও প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলন দলের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় বাংলাদেশ দলের প্রথম লক্ষ্য আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনাল খেলা। এরপর প্রতিপক্ষ অনুযায়ী কৌশল নির্ধারণ করে ফাইনাল খেলা।

এ বিষয়ে বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘আমাদের গ্রুপের দুটি দল ভারত ও আফগানিস্তান খুবই শক্তিশালী। যেহেতু আফগানিস্তানের সঙ্গে আমাদের প্রথম ম্যাচ, সেহেতু আমাদের টার্গেট হবে আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করা। এরপর ফাইনালে যে দল আসবে তাদের বিপক্ষে খেলার জন্য কৌশল নির্ধারণ করা। সবাই আমাদের জন্য দোয়া করবেন। আমরা আমাদের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করব। ইনশাল্লাহ ভালো কিছু দিতে পারব।’
দলের প্রস্তুতির বিষয়ে বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘আমাদের প্রস্তুতি কিন্তু সেপ্টেম্বর মাসেই শুরু হয়েছে। এরপর নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে আমরা সাফের জন্য প্রস্তুতি শুরু করি। আমাদের প্রস্তুতি ভালো। আমরা আমাদের দলের বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে (তাদের ব্যক্তিগত কারণে) নিতে পারছি না। সাফের জন্য ১৫ জন তরুণ ও ৫ জন অভিজ্ঞ খেলোয়াড় নিয়ে দল গঠন করা হয়েছে। ১৫ জন তরুণ খেলোয়াড়দের মধ্যেও প্রায় দশজনের অভিজ্ঞতা রয়েছে। আমাদের গ্রুপের দুটি দলই বেশ শক্তিশালী। ভারতের সঙ্গে হয়তো জয় পাওয়া কঠিন হবে। তবে তাদের বিপক্ষে লড়াই করতে পারবে আমাদের মেয়েরা। আমরা চাই আফগানিস্তানের বিপক্ষের ম্যাচটি জিতে সেমিফাইনাল নিশ্চিত করতে। এরপর ধাপে ধাপে কৌশল নির্ধারণ করে এগিয়ে যেতে।’

ভিডিও: একেই বলে গন্ডারের রাগ!! কিভাবে পর্যটকের গাড়ীর উপর হামলে নিমিষেই চূর্ণ বিচূর্ন করে ফেলল দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.