খেলাধুলা

বাংলাদেশ-ভারত টেস্টে প্রথমবারের মত বুলবুলকে বিশেষ সম্মাননা

টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৬ বছর পর প্রথমবারের মত ভারত তাদের দেশে বাংলাদেশকে টেস্ট খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে। তাও আবার একটিমাত্র টেস্ট।
বাংলাদেশ-ভারতের এই টেস্ট দ্বৈরথের ঐতিহাসিক মূল্যও রয়েছে। ২০০০ সালে এই ভারতের বিপক্ষেই টেস্ট ক্রিকেটে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। সেই ঐতিহাসিক মুহূর্তগুলিকে ফিরিয়ে আনতে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলকে সম্মাননা জানাতে যাচ্ছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

আমিনুল ইসলাম এখন আইসিসির এশিয়ান অঞ্চলের গেম ডেভেলপমেন্ট ম্যানেজার। কিন্তু সেই পরিচয়ে তিনি এই সম্মাননা পাচ্ছেন না। আসলে মোটেও তা নয়, ১৬ বছর আগে, ২০০০ সালের নভেম্বরে নিজেদের প্রথম টেস্টে ভারতের বিপক্ষে বাংলাদেশ যে একমাত্র ম্যাচটি খেলেছিল, সেখানে সেঞ্চুরিয়ান ছিলেন আমিনুল ইসলাম। খেলেছিলেন ১৪৫ রানের অনবদ্য এক ইনিংস। সেজন্যই বিশেষ সম্মান জানাতে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোশিয়েশন আমন্ত্রণ জানিয়েছে তাকে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি হায়দারাবাদের রাজীব গান্ধী উন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরু হবে ভারত-বাংলাদেশের মধ্যকার বহু আকাঙ্ক্ষিত টেস্ট ম্যাচটি। ওই টেস্টেই আমিনুল ইসলাম বুলবুলকে বিশেষ আমন্ত্রণ জানিয়েছে হায়দারাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

ভিডিও:মা-শা-আল্লাহ দেখুন কোরআনুল কারিম কিভাবে ছাপানো হয় (ভিডিও)