খেলা-ধুলা

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে আম্পায়ার বিতর্কিত সেই পল রাইফেল!

আগামী ২৬ তারিখ বক্সিং ডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে মাশরাফি বিন মুর্তজার দল। ওয়ানডে সিরিজটা ৩ ম্যাচের। সিরিজের বাকি দুটি ওয়ানডে খেলতে বাংলাদেশ দল যাবে নেলসনে।

বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডের এই ম্যাচের আম্পায়ারিং দায়িত্বে থাকবেন বলে শুনা যাচ্ছে সেই পল রাইফেলের নাম! নেহাত ভাগ্য ভালো ছিল বলে কিছুদিন আগে প্রাণে বেঁচে গিয়েছিলেন অস্ট্রেলিয়ান এই আম্পায়ার।

সদ্য শেষ হওয়া ভারত-ইংল্যান্ড মুম্বাই টেস্টে যিনি গুরুতর আহত হয়ে হাসপাতালে গিয়েছিলেন। শঙ্কা দেখা দিয়েছিল তার জীবন নিয়ে। অবশ্য ভাগ্য ভালো বলে সে যাত্রায় বেঁচে যান অস্ট্রেলিয়ান সাবেক এ পেসার।

মুম্বাই টস্টের প্রথম দিনের ৪৯তম ওভার। ডিপ স্কয়ার লেগ থেকে থ্রো করেছিলেন ভবেনেশ্বর কুমার। কিন্তু বলটি চেতশ্বর পূজরারার কাছে না গিয়ে সরাসরি আঘাত হানে লেগ আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করতে থাকা পল রাইফেলের মাথায়। সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন মাঠে। দ্রুত নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

তবে ভাগ্য ভালো ছিল পলের। খুব একটা গুরুতর ছিল না আঘাত। চলতি সিরিজে আম্পায়ারিং করতে না পারলেও এখন অনেকটাই ভালো আছেন তিনি। দ্রুতই মাঠে ফিরতে চান। তবে হেলমেট পরে নয়। মাথা খোলা রেখেই। হেলমেট পরে আম্পায়ারিং তার কাছে অসহ্য বলে জানিয়েছেন।

ভিডিও নিউজ : ইতিহাসে প্রথম ভারতের কোন শিল্পী সালমান শাহ কে উৎসর্গ করে গান গাইলেন (ভিডিও)

Add Comment

Click here to post a comment