আন্তর্জাতিক ক্রিকেট (Cricket) খেলাধুলা

বাংলাদেশ টিম নিরাপদে, সবার কাছে দোয়া চাইলেন তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে বন্দুকধারীদের সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনা ঘটলেও বাংলাদেশ দলের ক্রিকেটাররা সবাই নিরাপদে রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের তামিম ইকবাল। এক টুইট বার্তায় কিছুক্ষণ আগে তিনি এ বিষয়টি জানান।

সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ ক্রিকেট টিম যে স্থানে অবস্থান করছে, তার নিকটবর্তী এলাকাতেই ক্রাইস্টচার্চে একটি মসজিদে বন্দুকধারীদের সন্ত্রাসী হামলায় ছয় জনের মৃত্যু হয়েছে। ওই মসজিদে বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালসহ সফররত দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। এ ঘটনার খবর ছড়িয়ে পড়তেই দেশে-বিদেশে বাংলাদেশি ক্রিকেট ভক্তরা উদ্বিগ্ন হয়ে পড়েন।

নিজেরা নিরাপদে রয়েছেন জানিয়ে তামিম টুইটে লিখেছেন, ‘সম্পূর্ণ টিম বন্দুকধারীর হাত থেকে রক্ষা পেয়েছে। ভয়ার্ত অভিজ্ঞতা এবং আমাদের জন্য দোয়া করবেন। #christchurchMosqueAttack’

হামলার পরে বাংলাদেশ টিমের সবাই নিরাপদে বের হয়ে আসতে পেরেছেন। তামিম ইকবাল সে বিষয়টিকে তাঁর ভয়ার্ত অভিজ্ঞতা হিসেবে টুইটে লিখেছেন।

মসজিদটি থেকে কিছু দূরে একটি গাড়িতে বোমাও পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। এছাড়া সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ক্রাইস্টচার্চের কেন্দ্রস্থলে মসজিদ আল নূরে বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালসহ সফররত দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, হঠাৎ এক বন্দুকধারী মসজিদে প্রবেশ করে গুলি করতে শুরু করে। সে একে একে মসজিদের বিভিন্ন কক্ষে প্রবেশ করে মানুষ লক্ষ করে গুলি করতে থাকে। এ গোলাগুলি বেশ কিছুক্ষণ স্থায়ী হয়।

হামলার শিকার আল নূর মসজিদ থেকে প্রায় তিন কিলোমিটার দূরে স্ট্রাইকল্যান্ড স্ট্রিটে একটি বোমাও পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

মসজিদের ভেতরে ঢুকে শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের পরপরই বন্দুককধারী এলোপাথাড়ি গুলি চালায়। , গুলিতে বেশ কয়েকজন সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। এখন পর্যন্ত ছয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে মৃত্যুর প্রকৃত সংখ্যা এখনো পুলিশ বা কর্তৃপক্ষ নিশ্চিত করেনি।

জুমবাংলানিউজ/এইচএম