খেলা-ধুলা

বাংলাদেশ ক্রিকেট দলের প্রশংসা করে যা বললেন হ্যাজলউড

ইয়ান চ্যাপেল বাংলাদেশ সফরের আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে সতর্ক করেছেন। অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ বলেছেন, এই বাংলাদেশ আর আগের মতো নেই। একই সুরে কথা বললেন অজি পেসার জস হ্যাজলউড। বাংলাদেশকে বিশ্বমানের দল উল্লেখ করে এই তারকা বোলার জানিয়েছেন, মুশফিকদের হালকাভাবে নেয়ার সুযোগ নেই। সেইসঙ্গে আসন্ন সফরে দলের পেস অ্যাটাককে নেতৃত্ব দেয়ার ঘোষণাও দিয়েছেন হ্যাজলউড।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। সেই সিরিজের আগে সোমবার থেকে ডারউইনে নিজেদের মধ্যে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন স্মিথ-ওয়ার্নাররা।

রোববার ডারউইনে অনুশীলন ক্যাম্পে সাংবাদিকদের হ্যাজলউড বলেন, ‘তারা (বাংলাদেশ) বিশ্বমানের দল। তারা চ্যাম্পিয়ন্স ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়েছে। ঘরের মাঠে টেস্ট ক্রিকেটে তাদের পারফরম্যান্সও দুর্দান্ত। আমরা তাদের হালকাভাবে নিতে পারি না; এটা নিশ্চিত।’

দুই তারকা পেসার মিচেল স্টার্ক এবং জেমস প্যাটিনসন ইনজুরির কারণে বাংলাদেশ সিরিজের দল থেকে ছিটকে পড়েছেন। সঙ্গত কারণেই টাইগারদের বিপক্ষে দলের পেস অ্যাটাককে নেতৃত্ব দেয়ার দায়িত্ব হ্যাজলউডের ওপরই বর্তায়। সেই দায়িত্ব পালনের জন্য প্রস্তুত এই অজি পেসার।

এই বিষয়ে হ্যাজলউড বলেন, ‘গ্রুপের (পেসারদের মধ্যে) আমি নিজেকে নেতা হিসেবেই দেখছি। আমি যখন দলে এসেছিলাম তখন থেকে দলে অনেক পরিবর্তন এসেছে। একজন জুনিয়র খেলোয়াড় থেকে আমি এখন সিনিয়রে পরিণত হয়েছি। সুতরাং, আমি সামনে থেকেই নেতৃত্ব দেয়ার চেষ্টা করবো।’

গত বছর ঘরের মাঠে ইংল্যান্ডকে টেস্টে পরাজয়ের স্বাদ উপহার দিয়েছে বাংলাদেশ। এরপর সম্প্রতি শ্রীলঙ্কার মাটিতেও সাদা পোশাকের ক্রিকেটে জয় পেয়েছে টাইগাররা। এসব কারণেই বদলে যাওয়া বাংলাদেশকে নিয়ে বেশ সতর্ক টিম অস্ট্রেলিয়া।
আগামী শুক্রবার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২৭ তারিখে মিরপুর টেস্ট দিয়ে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ময়দানি লড়াই শুরু হবে। এরপর ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।