খেলাধুলা

‘বাংলাদেশের বিপক্ষে প্রতিটি ম্যাচ আমার শেষ ম্যাচের মত’

২০১০ সালে বাংলাদেশ সফরে দলে সুযোগ পেয়েছিলেন নেইল ব্রুম। তখন থেকে মাত্র ২২টি ওয়ানডে জুটেছে অকল্যান্ডের এই ব্যাটসম্যানের কপালে।

দলে এসে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পাড়ায় বাদ পড়েন তিনি। ২২ ওয়ানডে খেলা ব্রুম ১৭.৫২ গড়ে ৩৩৩ রান করেন।

এছাড়া টি-টুয়েন্টিতে ১০ ম্যাচ খেলা এই ব্যাটসম্যান ১৩.৪০ গড়ে  করেছেন ৬৭ রান। তবে সম্প্রতি রস টেইলরের অনুপস্থিতি ও ঘরোয়া ক্রিকেটে পারফর্মেন্সের সুবাদে ছয় বছর পর দলে ফিরছেন তিনি।

কিউইদের প্রথম শ্রেণির টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ড ক্রিকেটে ৫৯ গড়ে ৩৫৪ রান করেছেন নেইল ব্রুম। এছাড়া চলতি মৌসুমেও ফোর্ড ট্রফিতে ৯ ম্যাচ খেলে তিনটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি করেন।

৮৪.৬৬ গড়ে ৫০৮ রান করেন নেইল ব্রুম। অভিষেক ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলা ব্রুম আরেকবার ক্যারিয়ারের অন্তিম মুহূর্তে সেই বাংলাদেশের সামনেই খেলতে নামছেন তিনি।

তবে দলে ডাক পাওয়া তার কাছে অবিশ্বাস্য লেগেছে বলে জানালেন তিনি। ৩৩ বছর বয়সী ব্রুম বললেন,

‘দলে ডাক পাওয়া আমার কাছে অবিশ্বাস্য মনে হয়েছে। আমি খুবই উৎসাহিত হয়েছি সুযোগ পেয়ে। কারন আমি ধরেই নিয়েছিলান ডার্বির হয়ে সাইন করায় আমার নিউজিল্যান্ড ক্যারিয়ারের মৃত্যু হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আবার আন্তর্জাতিক ক্রিকেট খেলা কিংবা নিউজিল্যান্ডের স্কোয়াডে থাকা, এটা আমার জন্য অবিশ্বাস্য। অবশ্যই আমি বাংলাদেশ সিরিজে খেলার জন্য মুখিয়ে আছি।

আমি প্রতিটা ম্যাচকে আমার শেষ ম্যাচ ধরে নিয়ে খেলতে নামবো। ম্যাচের প্রতিটি মিনিট আমি উপভোগ করতে চাইব। আমি দলে আমার জায়গা পাকা করেই ছাড়ব।’

ভিডিওঃ গ্রামের আনন্দ – যাত্রার মেয়ে নিয়ে ঠাসাঠাসি – ধ্বস্তাধস্তি

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.